খেতেন ফেলে দেয়া খাবার, মৃত্যুর পর সেই ‘ভবঘুরের’ অ্যাকাউন্টে মেলে ১১ কোটি টাকা!

|

একই পোশাকে দেখা যেতো দিনের পর দিন। রাস্তায় পড়ে থাকা টিনের ক্যান কুড়িয়ে বিক্রি করতেন। লোকের ফেলে দেয়া স্যান্ডউইচ খেয়ে পেট ভরাতেন। এভাবেই কেটেছিল জীবনের চল্লিশটা বছর। সেই ‘ভবঘুরে’ যখন হঠাৎ মারা গেলেন, দেখা গেল তার ব্যাংক অ্যাকাউন্টে রয়েছে প্রায় ১০ লাখ পাউন্ড। যা বাংলাদেশি টাকায় প্রায় ১১ কোটি ৩০ লাখ টাকা। খবর ডেইলি মেইলের।

খবরে বলা হয়, ওই ভবঘুরে ব্যক্তির নাম কার্ট ডেগেরম্যান। লোকে তাকে ডাকতো টিন ক্যান-কার্ট বলে। কার্ট উত্তর সুইডেনের স্কেলেফটিয়ার বাসিন্দা ছিলেন। দিনভর রাস্তায় ঘুরে বেড়াতেন। আর রাস্তা থেকে টিনের ক্যান কুড়িয়ে নিতেন। অনেকেই তাকে পাগল বলতেন।

রাস্তা থেকে টিনের ক্যান কুড়িয়ে নিয়ে দোকানে দোকানে বিক্রি করতেন কার্ট। তখন কারও মাথাতেও আসেনি, ওই টাকা দিয়ে কী করেন তিনি? কোথায় খরচ করতেন? রাস্তায় যা কুড়িয়ে পেতেন, তাই খেতেন। কখনো বিনা খরচে কিছু খাবার মিললে তা নিতে চলে যেতেন কার্ট। কার্টকে প্রতিদিন যারা দেখতেন, কোনো দিন ভাবতেই পারেননি কিসে তার ঝোঁক। আসলে শেয়ার কেনাবেচায় দারুণ ঝোঁক ছিল কার্টের। বাতিল ক্যান বিক্রির টাকা শেয়ারে বিনিয়োগ করতেন তিনি।

একদিন হঠাৎই হার্ট অ্যাটাকে মারা যান কার্ট। তখন তার বয়স ছিল ৬০ বছর। তার আত্মীয়রা জানতে পারেন, সুইস ব্যাংকের অ্যাকাউন্টে ৭ লক্ষ ৩১ হাজার পাউন্ড রয়েছে কার্টের নামে। এখানেই শেষ নয়। সোনার বারও কিনে রেখেছিলেন কার্ট। সেই সোনার বারের মূল্য ২ লাখ ৫০ হাজার পাউন্ড। বাড়িতে খুচরো হিসাবে পড়েছিল ২৭৫ পাউন্ড।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply