কুমিল্লায় বিএনপির দুই শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

|

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লা উত্তর জেলা বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে পুলিশের গাড়ি ভাঙচুর, ককটেল বিস্ফোরণ ও কাজে বাধা দেয়ার অভিযোগে দলটির দুই শতাধিক নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) রাতে চান্দিনা থানার উপ-পরিদর্শক (এসআই) তাপস দাস বাদী হয়ে মামলাটি দায়ের করেন। রোববার সন্ধ্যায় সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) খন্দকার আশফাকুজ্জামান।

তিনি জানান, পদযাত্রার নামে বিশৃঙ্খলতা সৃষ্টি করে বিএনপি নেতাকর্মীরা। এতে পুলিশ বাধা দিলে পুলিশের ওপর হামলা চালান তারা। এতে আমাদের বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় চান্দিনা থানার উপ-পরিদর্শক তাপস দাস বাদী হয়ে পুলিশের দায়িত্ব পালনে বাধা দেয়ার অভিযোগে মামলাটি দায়ের করেন।

তিনি আরও বলেন, মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান, চান্দিনা উপজেলা বিএনপির সভাপতি আতিকুল ইসলাম শাওনসহ ৩৬ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরও ১৫০ থেকে ২০০ জনকে আসামি করা হয়েছে। এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি বলেও জানান তিনি।

প্রসঙ্গত, ১০ দফা দাবিতে শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে চান্দিনা উপজেলার কুটুম্বপুর ও তীরচর এলাকায় পদযাত্রা কর্মসূচি পালন করতে যায় কুমিল্লা উত্তর জেলা বিএনপি। এ সময় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পুলিশ লাঠিপেটা, কাঁদানে গ্যাস নিক্ষেপ ও ফাঁকাগুলি ছোড়ে। এতে বিএনপি ও অঙ্গসংগঠনের অন্তত ১৫/২০ জন নেতা-কর্মী আহত হয়। এছাড়া পুলিশের দুই কনস্টেবল সিপন হোসেন ও হাসান পারভেজ আহত হয়েছেন। এ ঘটনায় শনিবার রাতে পুলিশ বাদী হয়ে চান্দিনা থানায় মামলাটি দায়ের করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply