তুরস্কের শিশুদের জন্য মাঠে খেলনা ও পুতুল ছুঁড়লো সমর্থকরা

|

ছবি: সংগৃহীত

তুরস্কে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত অসহায় শিশুদের সাহায্য করতে ব্যতিক্রমী এক আয়োজন ছিল দেশটির ফুটবল লিগে। আন্তালিয়াস্পোরের বিপক্ষে বেসিকতাসের ভক্তরা অসহায় শিশুদের জন্য নিয়ে আসা টেডি ও খেলনা নিক্ষেপ করেছে মাঠে।

ছবি: সংগৃহীত

তুরস্কের ভূমিকম্পে বেঁচে যাওয়াদের অনুদান হিসেবে ইস্তাম্বুলে এই ম্যাচ চলাকালীন অবস্থায় হাজার হাজার টেডি বিয়ার এবং অন্যান্য খেলনা মাঠের উপর ফেলা হয়েছিল। ত্রাণ প্রচেষ্টার অংশ হিসেবে বেসিকতাসের ভক্তরা এই ভিন্নধর্মী আয়োজন করে। তুরস্ক-সিরিয়ার সীমান্তে ৬ ফেব্রুয়ারি আঘাত হানা প্রথম ভূমিকম্পটি ঘটে স্থানীয় সময় রাত ৪টা বেজে ১৭ মিনিটে। সেই সময়কে স্মরণ করতে ম্যাচের ৪ মিনিট ১৭ সেকেন্ডের সময় খেলা সাময়িকভাবে স্থগিত করা হয়।

ছবি: সংগৃহীত

বেসিকতাস ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘এই খেলনা আমার বন্ধ’ শিরোনামের এক অর্থপূর্ণ ইভেন্ট আয়োজন করেছে আমাদের সমর্থকরা। ভূমিকম্প বিধ্বস্ত এলাকার শিশুদের পাশে মানসিকভাবে দাঁড়ানোর সহায়তায় খেলা চলাকালীন বিভিন্ন নরম খেলনা নিক্ষেপের জন্য বলা হয়েছিল। এতে দারুণভাবে সাড়া দিয়েছে সমর্থকরা।

ছবি: সংগৃহীত

৬ ফেব্রুয়ারি হওয়া শক্তিশালী ভূমিকম্প তুরস্ক এবং প্রতিবেশী সিরিয়ায় আঘাত হেনেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে অনেক পরিবার। সেই সাথে পরিবার হারিয়েছে অনেক শিশু। সর্বশেষ পরিসংখ্যান অনুসারে, ৫০ হাজারেরও বেশি মানুষ মারা গেছে এই ভূমিকম্পে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply