আইকনিক লোগো পরিবর্তন করে নতুন রূপে নোকিয়া

|

প্রায় ৬০ বছরে প্রথমবারের মতো নিজেদের আইকনিক লোগো পরিবর্তন করলো এককালের টেক জায়ান্ট নকিয়া। চেহারায় পরিবর্তন আনার সাথে সাথে নিজেদের ব্যবসায়িক কৌশলেও উল্লেখযোগ্য পরিবর্তন আনার ইঙ্গিত দিয়েছেন কোম্পানিটির প্রধান নির্বাহী।

নতুন নোকিয়ার লোগোতে পাঁচটি ভিন্ন আকৃতি রয়েছে। যা থেকে নোকিয়া শব্দটি গঠিত হয়েছে। আগে কোম্পানির লোগোতে শুধু নীল বোল্ড ও জেনেরিক লেটার ছিল। কিন্তু এখন ব্যবহারকারীরা লোগোতে রঙিন আরও চাকচিক্য দেখতে পাবেন। মূলত, কোম্পানি যে নতুন কিছু করতে যাচ্ছে, তা বোঝাতেই এই নতুন লোগো বলে মনে করছে টেক ব্লগাররা।

কোম্পানিটির প্রধান নির্বাহী পেক্কা লুন্ডমার্ক এক সাক্ষাৎকারে রয়টার্সকে বলেন, আগে আমাদের সাথে স্মার্টফোনের একটি যোগসূত্র ছিল। এখন আমরা একটি ব্যবসায়িক প্রযুক্তি কোম্পানি।

যদিও নকিয়া এখনো তার পরিষেবা প্রদানকারী ব্যবসার বৃদ্ধির লক্ষ্য রাখে, যেখানে এটি টেলিকম কোম্পানিগুলোর কাছে সরঞ্জাম বিক্রি করে, তার মূল ফোকাস এখন অন্যান্য ব্যবসার কাছে সরঞ্জাম বিক্রি করা।

ধারণা করা হচ্ছে, কারখানার অটোমেশন এবং ডেটাসেন্টারগুলোর দিকে নকিয়ার অগ্রগতি মাইক্রোসফট এবং অ্যামাজনের মতো বড় প্রযুক্তি সংস্থাগুলোর সাথে প্রতিযোগিতা বাড়াবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply