ভেজাল খাদ্য প্রস্তুতের দায়ে রংপুরে ২ হোটেলকে জরিমানা

|

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর:

রংপুর মহানগরীর খাপ এলাকায় অভিযান চালিয়ে ভেজাল খাদ্য প্রস্তুত এবং সরবরাহের দায়ে ২টি খাবার হোটেলকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অভিযানে সহযোগিতা করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১৩।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বেলা বারোটা থেকে দুপুর ২টা পর্যন্ত ওই এলাকায় এই অভিযান চালায় সংস্থাটির রংপুর বিভাগীয় কার্যালয়।

অভিযান পরিচালনাকারী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মো. আজাহারুল ইসলাম জানান, ধাপ এলাকায় দুপুর বারোটা থেকে ২টা পর্যন্ত অভিযান পরিচালনা করি। এ সময় খাদ্যে ক্ষতিকর কেমিকেল রং, সাল্টু, এরারুট, টেস্টিং সল্ট দিয়ে খাদ্যপণ্য বানানো ও বিক্রি এবং ফ্রিজে পচা বাসি খাবার ও অস্বাস্থ্যকর প্রক্রিয়ায় খাদ্যপণ্য সংরক্ষণ করার দায়ে নিউ পারভেজ হোটেলকে ২৫ হাজার ও মিন স্টার রেস্তোরাকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সংস্থাটির সহকারী পরিচালক মো. বোরহান উদ্দিন জানান, অভিযানের সময় জরিমানা আরোপ ও আদায় ছাড়াও মাইকিং, লিফলেট ও পাম্পলেট বিলির মাধ্যমে ব্যবসায়ী এবং ভোক্তাদের ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ সম্পর্কে অবহিত ও সচেতন করা হয়। অভিযান অব্যাহত রাখার কথাও জানিয়েছেন তিনি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply