আলমেরিয়ার কাছে হেরে বেশ ক্ষেপেছেন জাভি

|

আলমেরিয়ার বিরুদ্ধে খেলার সময় ডাগআউট থেকে জাভির প্রতিক্রিয়া।

স্প্যানিশ লা লিগায় নিচের দিকে থাকা ক্লাব আলমেরিয়ার কাছে হারের পর ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেজ। অপ্রত্যাশিত এ হারের পর জাভি বলেন, খেলোয়াড়দের জয়ের ক্ষুধা না থাকায় এমন হারের সাক্ষী হয়েছে দল। ফুটবলারদের হতাশাজনক পারফরমেন্সের জন্য সমর্থকদের কাছে ক্ষমাও চেয়েছেন জাভি।

ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে বার্সেলোনার ইউরোপীয় লড়াই শেষ হয়েছে গত সপ্তাহে। সে ক্ষতে প্রলেপ পড়ার আগেই এবার লা লিগায়ও হেরে বসেছে কাতালানরা। সোমবার রাতে রেলিগেশনের আশঙ্কায় থাকা আলমেরিয়ার কাছে ১-০ ব্যবধানে হেরেছে জাভি হার্নান্দেজের দল। লিগের টেবিল শীর্ষে থাকলেও ফুটবলারদের খেলার ধরনে বেশ ক্ষেপেছেন জাভি।

বার্সেলোনার হেড কোচ জাভি হার্নান্দেজ বলেন, এ ম্যাচ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। লিগে শীর্ষস্থান ধরে রেখে আরও একধাপ এগিয়ে যেতে জয়ের কোনো বিকল্প ছিল না। তবে আমি খেলার ধরন দেখে পুরোপুরি হতাশ হয়েছি। জয়ের জন্য আমরা মোটেই ক্ষুধার্ত ছিলাম না। তাই এমন হার দেখতে হয়েছে।

এ ম্যাচে ৭২ শতাংশ সময় নিজেদের দখলে বল রাখে বার্সেলোনা। বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকলেও আলমেরিয়ার গোলমুখে ভেস্তে যাচ্ছিলো কাতালানদের সব আক্রমণ। গোলপোস্টে মোট ১৩টি শট নিলেও লক্ষ্যে ছিল মাত্র একটি। এ কারণে আর গোল শোধ করতে পারেনি কাতালানরা।

জাভি আরও বলেন, দলের ফুটবলাররা যে পর্যায়ে খেলছে সেখানে তাদের নতুন করে শেখানোর কিছুই নেই। তা সত্ত্বেও ওদের এমন খেলা আমাকে দুশ্চিন্তায় ফেলেছে। সমর্থকদের কাছে আমি দুঃখ প্রকাশ করেছি। আমাদের যদি লা লিগা জিততে হয় তাহলে নিজেদের ভেতরে জয়ের ক্ষুধা জাগ্রত করতে হবে।

প্রসঙ্গত, আলমেরিয়ার সাথে ম্যাচের আগে লিগে টানা ১৩ ম্যাচে অপরাজিত ছিল বার্সেলোনা। তবে রেলিগেশনের আশঙ্কায় থাকা দলটির কাছে এমন হার নিশ্চয়ই প্রত্যাশা করেননি জাভি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply