ফিফার ‘বেস্ট’ ট্রফি উঠলো জাদুকর মেসির হাতে

|

ছবি: সংগৃহীত

অবশেষে জাদুকরের হাতেই উঠলো ২০২২ সালের ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার। সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাতে প্যারিসে জমকালো এক অনুষ্ঠানে দ্য বেস্ট ফিফা মেন’স প্লেয়ার হিসেবে মেসির নাম ঘোষণা করেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো সেখানে কিলিয়ান এমবাপ্পে ও করিম বেনজেমাদের পেছনে ফেলে পুরস্কার জিতে নেন লিওনেল মেসি।

যদিও কাতার বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা অধিনায়কের নামটিই জোরেশোরে শোনা যাচ্ছিল আগে থেকেই। এর আগে ২০১৯ সালেও পুরস্কারটি জিতেছিলেন তিনি। একইসাথে সপ্তমবারের মতো ফিফার বর্ষসেরার পুরস্কার জিতলেন পিএসজির এ আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এবার ২০২১ সালের ৮ আগস্ট থেকে ২০২২ সালের ১৮ ডিসেম্বর পর্যন্ত পারফরম্যান্স বিবেচনায় বর্ষসেরা ফুটবলার বেছে নেয়া হয়েছে। যেখানে ফিফার সদস্য দেশগুলোর জাতীয় দলের কোচ, অধিনায়ক ও নির্বাচিত গণমাধ্যমকর্মীদের পাশাপাশি ফুটবলপ্রেমীদের ভোটে এ পুরস্কার অর্জন করেন এ মহাতারকা।

ফিফা ‘দ্য বেস্ট’ পুরস্কার হাতে লিওনেল মেসি বলেন, দুর্দান্ত একটি বছর কাটানোর পর এখানে থাকতে পারা, সেই সাথে এই পুরস্কার জেতা আমার জন্য সম্মানের। সতীর্থদের সহযোগিতা ছাড়া এই অর্জন কখনোই সম্ভব ছিল না। দীর্ঘদিন যে স্বপ্ন লালন করেছি, আজ তা ছুঁয়ে দেখেছি। খুব কম মানুষই পারে এমন স্বপ্ন পূরণ করতে। তাই নিজেকে ভাগ্যবান মনে করছি আমি।

প্রসঙ্গত, কাতার বিশ্বকাপে ৩৫ বছর বয়সী মেসির নেতৃত্বে শিরোপা জয় করে টিম আর্জেন্টিনা। আসরজুড়ে দুর্দান্ত খেলে ৭ ম্যাচে ৭ গোল ও ৩ অ্যাসিস্ট করেন এলএমটেন। এতে ফাইনালসহ ৫ ম্যাচে ম্যাচ সেরার পুরস্কার পান তিনি। এছাড়া প্লেয়ার অব দ্য টুর্নামেন্টের পুরস্কার হিসেবে দ্বিতীয়বারের মতো গোল্ডেন বল জিতে নেন মেসি। এর আগে ২০১৪ বিশ্বকাপেও গোল্ডেন বল জিতেছিলেন তিনি।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply