নড়াইলে ৮ মাসের শিশুকে গাছে ঝুলিয়ে নির্যাতন, বাবা গ্রেফতার

|

নড়াইল প্রতিনিধি:

নড়াইলের লোহাগড়ায় ৮ মাস বয়সী শিশুকে উল্টো করে গাছের সাথে দড়ি দিয়ে বেঁধে ঝুলিয়ে রেখেছিলো বাবা। শুধু তাই নয়, প্রত্যক্ষদর্শীরা বলছেন, মারধরের এক পর্যায়ে সন্তানকে শ্বাসরোধ করে হত্যারও চেষ্টা করে ওই পাষণ্ড বাবা। জানা গেছে, যৌতুকের দাবিতে প্রথম স্ত্রীর সাথে ঝগড়ারই এক পর্যায়ে শিশু সন্তানের সাথে এমন আচরণ করে অভিযুক্ত মামুন। তাকে গ্রেফতার করেছে পুলিশ।

যে সন্তানকে মা সবসময় বুকে আগলে রাখেন সেই দুধের শিশুকে দড়ি দিয়ে বেঁধে উল্টো করে ঝুলিয়ে রাখা হয়েছে গাছের সাথে! এমন নিষ্ঠুর কাজ খোদ জন্মদাতা বাবার। ঘটনা নড়াইলের লোহাগড়ার রঘুনাথপুর গ্রামে।

স্বজন ও প্রতিবেশিরা জানান, ১৩ বছর আগে রঘুনাথপুর গ্রামের মামুন শেখের সাথে বিয়ে হয় কুলসুম বেগমের। বছর খানেক আগে প্রথম স্ত্রীর অনুমতি ছাড়াই দ্বিতীয় বিয়ে করে মামুন। সম্প্রতি প্রথম স্ত্রীর কাছে ১ লাখ টাকা যৌতুক দাবি করে সে। তা দিতে না পারায় সোমবার (২৭ ফেব্রুয়ারি) স্ত্রী কুলসুমকে মারধর করে মামুন। এ সময় মামুনের সাথে যোগ দেয় তার দ্বিতীয় স্ত্রী মাহফুজা আক্তারও। মারধরের এক পর্যায়ে প্রতিবেশীরা এগিয়ে এলে ভয়ে পালিয়ে যায় মাহফুজা। এতেই ক্ষিপ্ত হয়ে প্রথম পক্ষের ৮ মাস বয়সী সন্তান হাবিবকে দড়ি দিয়ে বেঁধে গাছের সাথে উল্টো করে ঝুলিয়ে রাখে মামুন। প্রত্যক্ষদর্শীরা জানায়, শিশু সন্তানকে শ্বাসরোধে হত্যারও চেষ্টা করে সে।

এ প্রসঙ্গে লোহাগড়া থানার ওসি নাসির উদ্দিন বলেন, নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করেছেন অভিযুক্তের প্রথমও স্ত্রী কুলসুম বেগম। আর, মামুনকে গ্রেফতার করেছে পুলিশ। আরেক আসামি মাহফুজা আক্তারকেও গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ কর্মকর্তারা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply