বাখমুত দখলে মরিয়া রাশিয়া ছুঁড়ছে বোমা-মিসাইল

|

ছবি: সংগৃহীত

পূর্বাঞ্চলীয় প্রদেশ বাখমুত দখলে মরিয়া রাশিয়া। এরইমধ্যে, চারপাশ থেকে ঘেরাও করার পাশাপাশি ছুঁড়ছে বোমা-মিসাইল। খবর রয়টার্সের।

বেসামাল পরিস্থিতির কথা স্বীকার করেছে ইউক্রেনের পদাতিক বাহিনীও। তারা জানিয়েছে, লোকালয় বর্তমানে রুশবহরের টার্গেট। প্রদেশের উত্তরাঞ্চলীয় দুটি গ্রামের বেসামরিক স্থাপনায় মঙ্গলবারও (২৮ ফেব্রুয়ারি) ৬০ দফা গোলাবর্ষণ করা হয়েছে।

ছবি: সংগৃহীত

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগোর কোনাশেনকভ জানিয়েছেন, গেলো ২৪ ঘণ্টায় ৫০০’র বেশি ইউক্রেনীয় সেনাকে হত্যা করা হয়েছে। তবে, দোনবাস এলাকায় রুশবহরকে ঠেকাতে গুপ্তচরবৃত্তি বৃদ্ধি পেয়েছে- এমনটা সতর্ক করেছেন খোদ রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। অবশ্য ইউক্রেনের দাবি, জোরেশোরে প্রতিহত করা হচ্ছে শত্রুপক্ষকে। এমনকি ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলদেমির জেলেনস্কি জানান, হামলায় নিহত হয়েছে ৮ শতাধিক রুশ সেনা।

জেলেনস্কি বলেন, বাখমুতকে রক্ষায় সব ধরনের প্রতিরোধ গড়ে তোলা হয়েছে। ফ্রন্টলাইনে চলছে ব্যাপক অভিযান। জেনারেল ওলেক্সান্দার জানিয়েছেন, তার ঘাঁটি থেকেই ৮০০ রুশ সেনাকে হত্যা করা হয়েছে। পুতিন ক্ষ্যাপাটে হয়ে উঠেছেন। প্রাণের তোয়াক্কা না করেই অস্ত্রের সামনে পাঠাচ্ছেন অগণিত সেনাদের।

আরও পড়ুন: ভূমিকম্পের জন্য সমকামীদের দায়ী করলেন ইহুদি ধর্মগুরু

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply