টিকটক ইস্যুতে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া বাড়াবাড়ি: চীন

|

টিকটক ইস্যুতে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়াকে বাড়াবাড়ি বলে আখ্যা দিয়েছে চীন। মঙ্গলবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মাও নিং বলেন, জাতীয় নিরাপত্তা ইস্যুতে একটু বেশিই চাপ নিচ্ছে যুক্তরাষ্ট্র। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

বিদেশি প্রতিষ্ঠানকে দমিয়ে রাখতে ক্ষমতার অপব্যবহার করছে ওয়াশিংটন এমন অভিযোগ করেন মাও নিং। বলেন, স্বচ্ছ প্রতিযোগিতা ও বাজার অর্থনীতির মূলনীতিগুলোর প্রতি শ্রদ্ধাশীল থাকা উচিত দেশটির। শীর্ষ ক্ষমতাধর হয়েও তরুণদের জনপ্রিয় অ্যাপ বন্ধ করে দেয়াকে, আত্মবিশ্বাসহীনতা বলে আখ্যা দেন তিনি।

সম্প্রতি সরকারি সব ডিভাইসে টিকটক ডাউনলোড ও ব্যবহার নিষিদ্ধের নির্দেশনা দেয় হোয়াইট হাউস। তাদের দাবি, ভিডিও শেয়ারিং অ্যাপ ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য সরবরাহ করা হয় চীন সরকারের কাছে। বরাবরই এমন অভিযোগ অস্বীকার করেছে মালিক প্রতিষ্ঠান বাইটডান্স। সম্প্রতি সরকারি ডিভাইসে টিকটক ব্যবহার নিষিদ্ধ করা হয় ইইউ ও কানাডাতেও।

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয় মুখপাত্র মাও নিং বলেন, বিশ্বের শীর্ষ ক্ষমতাধর যুক্তরাষ্ট্র। অথচ তরুণ প্রজন্মের অন্যতম জনপ্রিয় একটি অ্যাপ নিয়ে এমন ভয়! আত্মবিশ্বাসের এতটাই অভাব তাদের! অযৌক্তিকভাবে বিদেশি প্রতিষ্ঠানকে এভাবে দমিয়ে রাখার পদক্ষেপের তীব্র নিন্দা জানাচ্ছি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply