ছাত্রী নির্যাতন: ইবির সেই ৫ নেতা-কর্মীকে বহিষ্কার করলো ছাত্রলীগ

|

বাংলাদেশ ছাত্রলীগের সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক ও সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কাজে জড়িত থাকার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের পাঁচ নেতা-কর্মীকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (১ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ছাত্রলীগের ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা, কর্মী হালিমা আক্তার উর্মী, ইসরাত জাহান মীম, তাবাসসুম ইসলাম ও মোয়াবিয়া জাহানকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

এদিকে, ছাত্রী নির্যাতনের ঘটনায় জড়িত থাকায় কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এই পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তারা হলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরী, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের তাবাসসুম ইসলাম ও মুয়াবিয়া জাহান, আইন বিভাগের ইসরাত জাহান মীম এবং ফাইন আর্টস বিভাগের হালিমা খাতুন উর্মী। এর মধ্যে সানজিদা চৌধুরী ছাড়া সবাই ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। কোনো একাডেমিক কার্যক্রমে অংশগ্রহণ এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তারা থাকতে পারবেন না বলেও হাইকোর্টের আদেশে বলা হয়েছে।

উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি রাতে দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে সাড়ে চার ঘণ্টা আটকে রেখে নির্যাতন করার অভিযোগ করেন ফিন্যান্স বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ফুলপরী খাতুন। ভুক্তভোগীর ভাষ্য, সানজিদা চৌধুরীর নেতৃত্বে তাকে নির্যাতন করা হয়। নির্যাতনের সময় তাকে বিবস্ত্র করে ভিডিও ধারণ, গালাগাল ও ঘটনা কাউকে জানালে হত্যার হুমকি দেয়া হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply