তাইজুলের জোড়া আঘাতের পর বাটলারকে ফেরালেন তাসকিন

|

ছবি: সংগৃহীত

স্কোরবোর্ডে খুব বেশি পুঁজি না থাকলে বল হাতে যেমন শুরু প্রত্যাশা করা হয়, টাইগার অধিনায়ক তামিম ইকবালকে তেমনটি সূচনাই এনে দিয়েছে স্পিনাররা। প্রথম ওভারেই সাকিব আল হাসানের উইকেটপ্রাপ্তির পর জোড়া আঘাতে অপর ওপেনার ফিল সল্ট ও চারে নামা জেমস ভিন্সকে সাজঘরে পাঠিয়েছেন তাইজুল ইসলাম। এরপর বিপজ্জনক জস বাটলারকে সাজঘরে পাঠিয়ে বাংলাদেশকে ম্যাচে ফিরিয়েছেন তাসকিন আহমেদ।

প্রথম ওভারেই জেসন রয়কে তামিম ইকবালের ক্যাচে পরিণত করে প্রথম ধাক্কা দেন সাকিব আল হাসান। ফিল সল্টকে নিয়ে ইনিংস মেরামতের চেষ্টা চালান ডাভিড মালান। কিন্তু এবার সল্টকে বোকা বানান তাইজুল। এই অর্থোডক্স স্পিনারের লেগস্ট্যাম্পে পিচ করা বলটিকে জায়গা বানিয়ে অফ সাইডে ঠেলে দিতে চেয়েছিলেন সল্ট। কিন্তু বলের টার্নের কম হওয়ায় ক্র্যাম্প হয়ে যায় ব্যাট। ব্যাট ও পায়ের ফাঁক গোলে ১২ রান করা সল্টের স্ট্যাম্প ভেঙে দেয় তাইজুলের ডেলিভারি।

ছবি: সংগৃহীত

এরপর আবার জেমস ভিন্সকে ফ্লাইট ও বুদ্ধিদীপ্ত ডেলিভারিতে বোকা বানান তাইজুল। জেমস ভিন্সকে ডাউন দ্য উইকেটে এগিয়ে আসতে দেখে ফ্লাইটে পরাস্ত করেন এই বাঁহাতি। স্ট্যাম্পিং করতে কোনো ভুল করেননি উইকেটের পেছনে থাকা মুশফিকুর রহিম।

বেশি সময় উইকেটে টিকতে পারেননি ইংলিশ অধিনায়ক জস বাটলার। তাকে আউট করেন দারুণ বোলিংয়ের পুরস্কারও পেয়ে যান তাসকিন। ব্যাক অব লেংথের ডেলিভারিতে তাসকিন পেয়েছেন বাড়তি বাউন্স। পেছনের পায়ে ভর দিয়ে বলকে ব্যাকওয়ার্ড পয়েন্টে ঠেলে দিতে গিয়ছিলেন বাটলার। কিন্তু ব্যাটের কানার লেগে বল চলে যায় স্লিপে দাঁড়ানো নাজমুল শান্তর হাতে। বোলিং পরিবর্তন ও স্লিপে ফিল্ডার নিয়ে আসার সিদ্ধান্তে তামিম দেখালেন অধিনায়কত্বের মুন্সিয়ানা।

প্রতিবেদনটি লেখার সময় ইংল্যান্দের সংগ্রহ ছিল ১৭ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৬৬ রান। এর আগে, বাংলাদেশ প্রথমে ব্যাট করে ৪৭.১ ওভারে ২০৯ রানে অলআউট হয়।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply