জাস্টিন বিবারের জন্মদিন আজ

|

স্টেজে উঠলেই যার জাদু ছড়িয়ে পরে চারদিকে, যার গানের সুর ছুঁয়ে যায় বিশ্বব্যাপী লাখো তরুণ-তরুণীর মন; তিনি এ যুগের পপ সেনসেশন জাস্টিন বিবার। অন্যতম জনপ্রিয় আন্তর্জাতিক এ তারকার জন্মদিন আজ।

তার পুরো নাম- জাস্টিন ড্রিউ বিবার। তবে সঙ্গীত জগতে জাস্টিন বিবার নামেই পরিচিত তিনি। লন্ডনের ওন্টেরিওতে ১৯৯৪ সালের ১ মার্চ জন্ম বিবারের। বেড়ে ওঠা ওন্টেরিওর স্ট্রেটফোর্ডে। মা-বাবার একমাত্র সন্তান তিনি। ছোট থেকেই পিয়ানো, ড্রাম, গিটার বাজাতে দারুণ পছন্দ করতেন বিবার।

সঙ্গীতজগতে বিবারের যাত্রা শুরু হয় একটি গানের প্রতিযোগিতায় দ্বিতীয় হওয়ার মাধ্যমে। সেই গানটিই তিনি ইউটিউবে আপলোড করেন তার পরিবার ও বন্ধুদের জন্য। তবে এটাই তাকে নিয়ে যায় এক নতুন জীবনে। সবাই তাকে চিনতে শুরু করেন গানের ভুবনের নতুন ও উজ্জ্বল নক্ষত্র ‘জাস্টিন বিবার’ হিসেবে।

বিবারের প্রথম একক সঙ্গীত ‘ওয়ান টাইম’ ২০০৯ সালে বিশ্বব্যাপী মুক্তি পায়, যা প্রায় সাথেসাথেই দখল করে কানাডিয়ান টপচার্টের শীর্ষস্থান। ২০০৯ সালেই মুক্তি পায় বিবারের প্রথম এক্সটেন্ডেড ‘প্লে মাই ওয়ার্ল্ড’। যুক্তরাষ্ট্রে যেটি ভূষিত হয় প্লাটিনাম সনদে। বিবারই প্রথম শিল্পী যার প্রথম অ্যালবামের সাতটি গানই বিলবোর্ড হট হান্ড্রেড তালিকায় স্থান করে নেয়।

বিবার ২০২০ সালে জিতেছেন ২টি গ্র্যামি অ্যাওয়ার্ড, ২টি ব্রিটস অ্যাওয়ার্ড, একটি বাম্বি অ্যাওয়ার্ড, এছাড়াও পেয়েছেন ২৬টি বিলবোর্ড মিউজিক অ্যাওয়ার্ড। ২০২১ সালে সেরা আর্টিস্ট অফ দ্য ইয়ার এর জন্য পেয়েছেন এমটিভি মিউজিক অ্যাওয়ার্ড। এমনকি হলিউডের হল অফ ফেমেও উঠে এসেছে তার নাম।

তবে এতো জনপ্রিয়তা আর প্রাপ্তির মধ্যেও গত বছর ভয়ানক এক ট্র্যাজেডির সম্মুখীন হয় বিবার। ‘রামোস হান্ট সিনড্রম’ নামের বিরল রোগে আক্রান্ত হয়ে বিবারের মুখের একটি অংশ পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়ে। যে কারণে একের পর কনসার্টও বাতিল করতে হয় তাকে। তবে সব ছাপিয়ে আবারও চেনা মঞ্চে ফিরবেন এ তারকা, এমনটাই প্রত্যাশা ভক্তদের।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply