জাদেজা-অশ্বিন-উমেশের নৈপুণ্যে ম্যাচে ফিরলো ভারত; ১৯৭ রানে অলআউট অস্ট্রেলিয়া

|

ছবি: সংগৃহীত

বোর্ডার-গাভাস্কার ট্রফির সিরিজের তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনেই গুটিয়ে গেলো অস্ট্রেলিয়া। রবিচন্দ্রন অশ্বিনের স্পিন ঘূর্ণি ও উমেশ যাদবের গতির কাছে শেষ ১১ রান তুলতে অজিরা হারায় ৬ উইকেট। ৮৮ রানের লিড নিয়ে ১৯৭ রানে নিজেদের প্রথম ইনিংসে অলআউট হয়ে যায় অজিরা।

ইন্দোর টেস্টে আগের দিন ৪ উইকেটে ১৫৬ রান করা অস্ট্রেলিয়া দ্বিতীয় দিনের প্রথম সেশনের এক ঘণ্টা বেশ ভালোভাবেই পার করে। আগের দিনের দুই অপরাজিত ব্যাটার পিটার হ্যান্ডসকম্ব ও ক্যামেরুন গ্রিন ছিল ক্রিজে। স্কোরবোর্ডে যখন ৪ উইকেটে ১৮৬ রান, তারপরই শুরু হয় অজি ব্যাটারদের ছন্দপতন। ব্যক্তিগত ১৯ রান করা হ্যান্ডসকম্বকে ফিরিয়ে জুটি ভাঙেন অশ্বিন। এই জুটি ভাঙার পরই ম্যাচে ফিরে ভারত।

ছবি: সংগৃহীত

এরপর শুরু হয় অজি ব্যাটারদের আসা-যাওয়ার মিছিল। একে একে সাজঘরের পথ ধরেন গ্রিন (২১), মিচেল স্টার্ক (১), অ্যালেক্স ক্যারে (৩), টড মার্ফি (০) আর নাথান লিয়ন (৫)। শেষ পর্যন্ত ১৯৭ রানে থামে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস।

জাদেজা আগের দিনই ৪ উইকেট নিয়েছিলেন। দ্বিতীয় দিনে ৩টি করে উইকেট নিজের নামের পাশে যোগ করেন অশ্বিন আর উমেশ। ৮৮ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে ভারত। শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতের সংগ্রহ ১ উইকেটে ১৮ রান। রোহিত শর্মা ৮ এবং চেতেশ্বর পূজারা ১ রান করে অপরাজিত রয়েছেন।

উল্লেখ্য, চার ম্যাচের টেস্ট সিরিজে ২-০ তে এগিয়ে রয়েছে ভারত।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply