ন্যু ক্যাম্পে এভাবে রক্ষণ সামলাতে পারবে না বার্সা: আনচেলত্তি

|

ছবি: সংগৃহীত

আধিপত্য দেখিয়ে পুরো ম্যাচ খেলেও এল ক্লাসিকোর মহারণে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে পরাজয় স্বীকার করতে হয়েছে রিয়াল মাদ্রিদকে। কোপা দেল রের সেমিফাইনালের প্রথম লেগে এডার মিলিতাওয়ের আত্মঘাতী গোলে রিয়ালকে ১-০ গোলে হারিয়েছে বার্সা। বাকি সময় জমাট রক্ষণ নিয়ে গোল বাঁচিয়ে গেলেও জাভির দল ফিরতি লেগে একইভাবে গোল বাঁচাতে পারবে না বলে মন্তব্য করেছেন কোনোমতে লস ব্লাঙ্কোস ম্যানেজার কার্লো আনচেলত্তি। দ্য অ্যাথলেটিকের খবর।

সান্তিয়াগো বার্নাব্যুতে বার্সেলোনার বিপক্ষে দাপুটে ছিল রিয়াল মাদ্রিদের পারফরমেন্স। শুরুতেই লুকা মড্রিচের আক্রমণ হয় লক্ষ্যভ্রষ্ট। এরপর বার্সেলোনার জালে বলও জড়িয়েছিল লস ব্লাঙ্কোসরা। কিন্তু ভিনিসিয়াসের অ্যাসিস্টে বেনজেমার সেই গোল বাতিল হয় অফসাইডের ফাঁদে। ২৬ মিনিটে রিয়ালের ডেরায় আক্রমণ করে বার্সা মিডফিল্ডার ফ্র্যাঙ্ক কেসি। তার শট গোলরক্ষক কর্তোয়া ঠেকিয়ে দিলেও ফিরতি বল রিয়াল ডিফেন্ডার মিলিতাও এর পায়ে লেগে জড়িয়ে যায় জালে।

এরপর সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে রিয়াল মাদ্রিদ। কিন্তু একের পর এক চেষ্টা ব্যর্থ হয় লস ব্লাঙ্কোসদের। দুই দফা ব্যর্থ হন ভিনিসিয়াস জুনিয়র। আর বদলি হিসেবে নেমে রদ্রিগোর শট চলে যায় বার্সা পোস্টের গা ঘেসে। জমাট রক্ষণের পুরস্কার হিসেবে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

বার্সা কোচ জাভি হার্নান্দেজ বলেন, সত্যি বলতে রিয়াল মাদ্রিদ পুরো ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে রেখেছিল। হাই প্রেসিং ফুটবলে চাপে রেখেছে আমাদের। তবে আমরা খুব ভালোভাবে রক্ষণ সামলেছি, দল হিসেবে পারফর্ম করেছি। ম্যাচটা ড্রও হতে পারতো। তবে ফাইনালের লড়াই শেষ হয়নি এখনও।

হারলেও সতীর্থদের পারফরমেন্সে খুশি রিয়াল কোচ আনচেলত্তি। পরের লেগ জিতেই ফাইনালে যাওয়ার ব্যাপারে তিনি আশাবাদী। আনচেলত্তি বলেন, আমরা পুরো ম্যাচেই ভালো খেলেছি। কিন্তু একটি ভুল পাস আর এক ফুটবলারের ব্যক্তিগত ভুলে হারতে হয়েছে আমাদের। তবে আমি খুশি কারণ, পুরো ম্যাচেই আধিপত্য দেখিয়েছি। তবে ফাইনাল থার্ডে বিশেষ কিছুর অভাব ছিল। আর বার্সার রক্ষণও ছিল নিশ্ছিদ্র। আমরা জানতাম, তাদের বিরুদ্ধে ক্রস থেকে খুব একটা লাভ হবে না। তবে আমাদের সেভাবে খেলতেই বাধ্য করেছে বার্সা।

আনচেলত্তি বলেন, যেভাবে খেলেছি তাতে ফাইনালে যাওয়ার ব্যাপারে এখনও আমরা আশাবাদী। আজ যেভাবে খেলেছি ন্যু ক্যাম্পেও তেমনটাই করতে হবে। বার্সা আজ লো ব্লকে ডিফেন্ড করে গেছে। রক্ষণ নিশ্ছিদ্র রাখার কাজটা তারা পরের লেগেও করতে চাইবে। তবে, আমরা এই ম্যাচে মৌসুমের অন্যতম সেরা পারফরমেন্স দেখিয়েছি। এভাবেই খেলতে পারলে বার্সা হয়তো তাদের মাঠে এভাবে রক্ষণ সামলাতে পারবে না।

৫ এপ্রিল রাতে দ্বিতীয় লেগে আবারো মুখোমুখি হবে দুই দল।

আরও পড়ুন: মেসির স্ত্রীর মার্কেটে গুলি, মেসিকে হত্যার হুমকি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply