‘এনজয় বাংলা’ হয়ে গেলে সেটা আর মানুষের মনে দাগ কাটে না: মেনন

|

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

সাতক্ষীরা প্রতিনিধি:

জয় বাংলা স্লোগান ‘এনজয় বাংলা’ হয়ে গেলে সেটা আর মানুষের মনে দাগ কাটে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সংসদ সদস্য রাশেদ খান মেনন।

শনিবার (৪ মার্চ) দুপুর ২টায় সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

রাশেদ খান মেনন বলেন, আমাদের প্রধানমন্ত্রী উন্নয়নের কথা বলেন। আমরা তা অস্বীকার করি না। মেট্রোরেল হয়েছে, টানেল হয়েছে, এক্সপ্রেসওয়ে হয়েছে, পদ্মাসেতু হয়েছে। আমরা সবকিছু দেখে বলি ‘জয় বাংলা’। এর থেকে ভালো দেশ, সুন্দর দেশ আর নাই। কিন্তু ‘জয় বাংলা’ যখন ‘এনজয় বাংলা’ হয়ে যায় তখন সেটা আর তা জয় বাংলা থাকে না; সেটা হয়ে যায় কিছু মুষ্টিমেয় লোকের স্লোগান মাত্র। আর সেটা মানুষের মনে সেই দাগও কাটে না।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সমালোচনা করে তিনি বলেন, দ্রব্যমূল্য ও বিদ্যুতের দাম বৃদ্ধিতে কৃষকদের নাভিশ্বাস উঠেছে। কেবল ইউক্রেন-রাশিয়া যুদ্ধ, কোভিড ভাইরাস দেশের এমন পরিস্থিতির জন্য দায়ী? মোটেও নয়। এরজন্য দায়ী ওই বাজার সিন্ডিকেট, মুষ্টিমেয় আমলা-বণিক গোষ্ঠী। সামরিক-বেসামরিক আমলার হাতে বাংলাদেশের সমস্ত ক্ষমতা, সমস্ত ধনসম্পদ, রাজনৈতিক ক্ষমতা আজকে কেন্দ্রীভূত হয়ে গেছে।

সাতক্ষীরা জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি মহিবুল্লাহ মোড়লের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফাহিমুল হক কিসলুর সঞ্চালনায় জনসভায় আরও বক্তব্য রাখেন পলিট ব্যুরো সদস্য সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোস্তফা লুৎফুল্লাহসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply