জেসন রয়ের ঘুম বিড়ম্বনা!

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের দ্বিতীয় ম্যাচের আগে, ঘুমের জন্য টিম বাসটাই মিস করেছিলেন ম্যাচ সেরা জেসন রয়। ১২৪ বলে ১৩২ রানের দুর্দান্ত ইনিংসে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নেয় ইংলিশরা। অথচ কিছু দিন আগেও নিজেকে খুঁজে বেড়াচ্ছিলেন তিনি। ম্যাচ শেষে নিজেদের টুইটার অ্যাকাউন্টে জেসন রয়ের ঘুমের অভিজ্ঞতা জানিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

ইংল্যান্ড সিরিজে বাংলাদেশ দলের জন্য ত্রাস হয়ে উঠেছেন জেসন রয়। যেই পিচে টিকতে পারলো না বাংলাদেশের একজন ব্যাটারও সেই পিচে কীভাবে ব্যাট করতে হয় তা যেন চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলেন তিনি।

অফ ফর্মে ছিলেন বেশ অনেকদিন। ফলে সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ দলেও জায়গা হয়নি ৩২ বছর বয়সী জেসন রয়ের। ওডিআই ফরম্যাটেও ছিল ধারাবাহিকতার অভাব। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একটি সেঞ্চুরি থাকলেও বাকি তিন ম্যাচে প্যাভিলিয়নে ফিরেছেন দুই অঙ্কের আগেই। আর বাংলাদেশ সিরিজের প্রথম ম্যাচে তো মাত্র ৪ রান করে প্রথম ওভারেই ফিরেছিলেন এই ওপেনার। তাইতো নিজেকেই যেন চিনতে পারছিলেন না তিনি।

বাংলাদেশের সাথে দ্বিতীয় ওয়ানডে ম্যাচের আগে মনে করেছিলেন একটি ভালো ঘুমই হয়তো তার মনোযোগ বাড়াবে। তাইতো ঘুমের ওষুধ খেয়ে ঘুমিয়েছিলেন। তবে এতেও হলো বিড়ম্বনা। ঘুম থেকে সময় মতো উঠতে না পারায় টিম বাস মিস করেছিলেন জেসন রয়। এরপর নিজের ১২তম সেঞ্চুরি হাঁকানোটা যেন আবশ্যিক হয়ে গিয়েছিল তার জন্য। বাংলাদেশের মাটিতে এখন পর্যন্ত ইংলিশ ব্যাটারদের মধ্যে তার ইনিংসটিই সর্বোচ্চ। ম্যাচ শেষে ঘুম নিয়ে দিজের বিড়ম্বনার কথা জানান তিনি।

ইংল্যান্ড ওপেনার জেসন রয় বলেন, ঘুমের ট্যাবলেট আসলে আমার জন্য নয়। সকাল ১০ টায় আমার ফোনে একটা কল দিয়ে জানতে চাওয়া হয় আমি আসবো কিনা। এরপর ঘড়ির দিকে তাকিয়ে দেখি অনেক দেরী হয়ে গেছে। পুরোপুরি দুঃস্বপ্নের মতো ছিল। তবে দলের জয়ে ভূমিকা রাখতে পেরে ভালো লাগছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply