গোল ও অ্যাসিস্টের ‘১০০০’ ছুঁলেন মেসি

|

ছবি: সংগৃহীত

ফুটবল সৌন্দর্য্যের রুপকথার অনন্য এক রাজকুমার আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। বর্ণাঢ্য ফুটবল ক্যারিয়ারে গড়েছেন অসংখ্য রেকর্ড। এবার ক্লাব ফুটবল ক্যারিয়ারে পেয়েছেন অনন্য এক মাইলফলকের ছোঁয়া। ক্লাব ক্যারিয়ারে গোল এবং অ্যাসিস্টের সংখ্যায় ১০০০ ছুঁয়েছেন তিনি।

ঘরের মাঠে লিগ ওয়ানের ম্যাচে ৪-২ গোলে জিতেছে পিএসজি। নঁতের বিপক্ষে ম্যাচের ১২তম মিনিটে গোল করে ম্যাচটা স্মরণীয় করে রাখেন মেসি। এই গোলের সুবাদে ক্লাব ক্যারিয়ারে গোল ও অ্যাসিস্ট মিলিয়ে ১০০০ গোলের মাইলফলক স্পর্শ করেন মেসি। চলতি মৌসুমে মেসির ১৩ নম্বর লিগ গোল এটি।

ছবি: সংগৃহীত

২০ বছরের দীর্ঘ ক্লাব ক্যারিয়ারে মেসি খেলেছেন দুইটি ঠিকানায়। বার্সেলোনা ও পিএসজি মিলিয়ে ৭০১ গোল ও ২৯৯ অ্যাসিস্ট রয়েছে তার নামে। আর এই গোল আর অ্যাসিস্ট মিলিয়ে ১০০০তম গোলের মাইলফলক স্পর্শ করেছেন আর্জেন্টাইন অধিনায়ক। মেসি এই রেকর্ড স্পর্শ করছেন ৮৪১টি ম্যাচে। অর্থাৎ ম্যাচ প্রতি তার গোল/অ্যাসিস্টের গড় ১.১৯টি।

ছবি: সংগৃহীত

এদিকে এই ম্যাচটি আরেকটি কারণে স্মরণীয় হয়ে থাকবে মেসির জন্য। ২০২২-২৩ মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা মেসি এ গোলে দাঁড়িয়ে আছেন মাইলফলকের সামনে। এটি মেসির পেশাদার ক্যারিয়ারের ৭৯৯তম গোল। আর মাত্র একটি গোল হলেই ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে আট শতাধিক গোল করাদের তালিকায় যোগ দেবেন তিনি। যদিও রোনালদোর থেকে কম ম্যাচ খেলে ৮০০তম গোলের অপেক্ষায় দাঁড়িয়ে রয়েছেন এই আর্জেন্টাইন জাদুকর।

ছবি: সংগৃহীত

পিএসজিতে যোগ দেয়ার পর প্রথম মৌসুমটা ভালো না কাটলেও চলতি মৌসুমটা দারুণ কাটছে মেসির। লিগের পাশাপাশি জাতীয় দলেও আলো ছড়াচ্ছেন ৩৫ বছর বয়সী এই ফুটবলার। গত বছর আর্জেন্টিনাকে জিতিয়েছেন বিশ্বকাপ। যার কারণে গত সপ্তাহে অনুষ্ঠিত ফিফা দ্য বেস্টের পুরস্কারটিও গিয়েছে তার হাতে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply