মুক্তি পেলো ক্যাপিটল হিল দাঙ্গার আসামিদের নিয়ে গাওয়া ট্রাম্পের গান

|

মুক্তি পেয়েছে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আলোচিত সেই গান। ‘জাস্টিস ফর অল’ শিরোনামের গানটিতে কণ্ঠ দিয়েছেন কারাবন্দি কয়েদিরা। গানটিতে ট্রাম্পের কণ্ঠও শোনা গেছে। মুক্তির পরই আলোচনা শুরু হয়েছে গানটি নিয়ে। ‘জাস্টিস ফর অল’ গানটিতে যারা কণ্ঠ দিয়েছেন তারা সবাই মার্কিন পার্লামেন্ট ‘ক্যাপিটল হিল’ দাঙ্গার অভিযুক্ত। জেল থেকেই গানে কণ্ঠ দিয়েছেন তারা। খবর সিএনএন এর।

শনিবার (৪ মার্চ) ইউটিউব ছাড়াও স্পটিফাই ও আই টিউনসের মতো স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলোতে মুক্তি দেয়া হয় গানটি। গণমাধ্যমের দাবি, ভিডিওটির একাংশের শ্যুটিং করা হয়েছে ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে। সেখান থেকেই কয়েক লাইনে কণ্ঠ দেন সাবেক প্রেসিডেন্ট। বাকি ২০ শিল্পী কারাগার থেকেই অডিও রেকর্ড করেছেন।

গানটিতে ফিচারিং গায়ক হিসেবে সুর দেন ‘জেসিক্স প্রিজন কোয়ার’ নামে পরিচিত এক কয়েদি। তিনিও ক্যাপিটল হিল দাঙ্গার একজন আসামি। গানে ‘দ্যা স্টার স্প্যাঙ্গলড ব্যানার’ নামে পরিচিত অভিযুক্ত আসামিরাও কণ্ঠ দিয়েছেন। গানটি শেষ হয় কারাবন্দি আসামিদের ‘ইউএসএ’ নামক স্লোগান দিয়ে। ফোর্বসের তথ্য বলছে, গানটি থেকে প্রাপ্ত অর্থ দান করা হবে কারাবন্দিদের পরিবারদের। তবে গানটি নিয়ে যুক্তরাষ্ট্রে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply