‘মোস্তাফিজ আগের ছন্দ খুঁজে পেয়েছে’

|

ছবি: সংগৃহীত

কোথায় হারিয়ে গেলেন মোস্তাফিজুর রহমান? উইকেট তো পাচ্ছেন না, রানের লাগাম টানতেও ব্যর্থ। তবে কি খেই হারিয়েছেন কাটার মাস্টার। কিন্তু এই সমালোচনার সাথে একমত নন পেইস বোলিং কোচ মাহবুব আলী জ্যাকি। তার দাবি পুরো উল্টো। ফিজ নাকি ফিরেছেন সেই পুরনো ছন্দে; স্লোয়ার আর কাটারে ফিরেছেন তিনি। এই ছন্দে থাকলে দ্রুত উইকেটও পাবেন বিশ্বাস।

সর্বশেষ এক বছরে ১৩ ইনিংস বোলিং করে মোস্তাফিজ নিয়েছেন ১০ উইকেট, এর মধ্যে ৫টি এসেছে জিম্বাবুয়ের বিপক্ষে ২ ম্যাচে। বিপরীতে চলতি সিরিজের ১ম ম্যাচে উইকেট শূন্য থেকে ৮ ওভারে দিয়েছেন ৪২ রান। দ্বিতীয় ম্যাচে তাঁকে আগে এনেছেন তামিম, মোস্তাফিজ উইকেটের দেখা পাননি এদিনও। উল্টো ১০ ওভারে দিয়েছেন ৬৩ রান।

বোলারের একটা স্টক ডেলিভারি থাকতে হয়। মোস্তাফিজ আগে ঘণ্টায় প্রায় ১৪০ কিলোমিটার গতিতে এমন একটা বল করতো, যেটি ডানহাতি ব্যাটসম্যানের ক্ষেত্রে অফ স্টাম্প দিয়ে বেরিয়ে যেত। পরিস্থিতি অনুযায়ী, ব্যাটসম্যানের মনোভাব অনুযায়ী বোলিং করার ব্যাপারটাও চোখে পড়ছে না সেভাবে।

পেইস বোলিং কোচ মাহবুব আলী জ্যাকি বলেন, মোস্তাফিজ আগের ছন্দ খুঁজে পেয়েছে। বোলিংয়ে স্লোয়ার আর কাটার দিচ্ছে। এই ছন্দ ধরে রাখতে পারলে খুব দ্রুত উইকেটও পাবে বলে আমি বিশ্বাস করি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply