পঞ্চগড়ে আহমদিয়া জামাতের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ বিইউআইপির

|

ছবি: সংগৃহীত

পঞ্চগড়ে আহমদিয়া জামাতের ওপরে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টি (বিইউআইপি)।

রোববার (৫ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান সংগঠনের যুগ্ম দফতর সম্পাদক মো. আবু শাহাদাত।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩ মার্চ পঞ্চগড় শহরে আহমদিয়া মুসলিম জামাতের বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে আহমদিয়া সম্প্রদায়ের ওপরে আহমদিয়া বিরোধীরা হামলা চালালে হতাহতের ঘটনা ঘটে। আমাদের মতো শান্তিপ্রিয় একটি দেশে এ ধরনের ঘটনা অত্যন্ত অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক। সকল ধর্ম ও সম্প্রদায়ের মানুষের আত্মত্যাগেই আমাদের এই স্বাধীনতা। কিন্তু পঞ্চগড়ের ঘটনাটি শান্তির ধর্ম ইসলামের বিধি-বিধান ও আমাদের প্রিয় রাসূল (সাঃ) এর নির্দেশিত পথের পরিপন্থী। রাসূল (সাঃ) তাঁর বিদায় হজের ভাষণেই আমাদের ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করার নির্দেশ দিয়েছিলেন। আমাদের প্রিয় রাসূল (সাঃ) কখনোই ইসলামের শত্রু কিংবা, যারা ইসলাম ধর্মের ক্ষতি করতে চেয়েছিল তাদের বিপক্ষে কটু কথা অথবা বিরক্তিও প্রকাশ করেননি।

আমাদের প্রিয় নবী মুহাম্মদ (সাঃ) বলেছেন, কেউ যদি সাম্প্রদায়িকতা সৃষ্টি করে এবং অন্যের জানমালের ক্ষতি করে তাকে আখেরাতে আমি রাসূল (সাঃ) তাঁর বিরুদ্ধে আল্লাহর আদালতে অভিযোগ করবো। যদিও সে আমার উম্মত।মহান আল্লাহ বলেন, ফ্যাতনা সৃষ্টি করা হত্যা অপেক্ষা জঘন্যতম অপরাধ।

সুতরাং পঞ্চগড়ে যারা ধর্মের দোহাই দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে, জনগণের জানমালের ক্ষতি করেছে, ফ্যাতনা-ফ্যাসাদ সৃষ্টি করেছে, মানুষ হত্যা করেছে তারা জঘন্যতম অপরাধ সংঘটিত করেছে। দেশের একটি কুচক্রী মহল অনেকদিন ধরেই ইসলামের দোহাই দিয়ে দেশের মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করে আসছে। পঞ্চগড়ের ঘটনাটিও তারই একটি অংশ বলে আমরা মনে করি। আমরা আহমদিয়াদের উপরে হামলার তীব্র নিন্দা জ্ঞাপন করছি। সূরা বাকারা, ২৫৬ নং আয়াতে বলা হয়েছে, ধর্ম নিয়ে কোনও বাড়াবাড়ি নেই।

মদিনা সনদে সকল ধর্মের মানুষদেরকে রাষ্ট্রীয় সমঅধিকার প্রদান করা হয়েছে। মদিনা সনদ স্বাক্ষরিত হওয়ার পর তৎকালীন সময়ে গোত্রগুলোর আন্তঃ কলহ অবসানসহ, নৈরাজ্যমুক্ত মানবিক মূল্যবোধ সমৃদ্ধ একটি সমাজ প্রতিষ্ঠিত হয়। যেহেতু আমাদের দেশ ধর্ম নিরপেক্ষতা অনুযায়ী, মদিনা সনদ অনুসারে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে চলমান, সেখানে পঞ্চগড়ের ঘটনাটি অত্যন্ত মর্মান্তিক, ধর্মীয় উসকানিমূলক ও ধর্মের দোহাই দিয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য চক্রান্ত।

বিজ্ঞপ্তির শেষে বলা হয়, অন্য ধর্মাবলম্বীদের প্রতি কোনোরূপ অসহিষ্ণু আচরণ ইসলাম কখনোই অনুমোদন ও সমর্থন করে না। সুতরাং আমরা বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির পক্ষ থেকে সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ রাখবো, যে কুচক্রী মহল পঞ্চগড়ে ইসলামের দোহাই দিয়ে আহমদিয়াদের ওপরে হামলা করেছে, বিশৃঙ্খলা সৃষ্টি করেছে, মানুষের যান মালের ওপরে হামলা করেছে, যাদের কারণে হতাহতের ঘটনা ঘটেছে, অবিলম্বে তাদের চিহ্নিত করে যাতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply