মুশফিকের সাথে ভুল বোঝাবুঝিতে অর্ধশতকের পর সাজঘরে শান্ত

|

ছবি: সংগৃহীত

হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্য নিয়ে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। মাত্র ১৭ রানের মধ্যেই দুই ওপেনারকে হারায় টাইগাররা। তবে সময় গড়ানোর সাথে সাথে খেলায় ফিরে বাংলাদেশ। তরুণ নাজমুল হাসান শান্তর সাথে অভিজ্ঞ মুশফিকুর রহিম দুজনে মিলে গড়েন ৯৮ রানের পার্টনারশিপ। কিন্তু অর্ধশতক হাঁকানোর কিছুক্ষণ পরেই মুশফিকের সাথে ভুল বোঝাবুঝিতে রান আউটের ফাঁদে পড়ে আউট হন শান্ত।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল। প্রথমে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। আগের ম্যাচেও রানের খাতা খুলতেই না পারা লিটন এবার জস বাটলারের হাতে ক্যাচ তুলে দিয়ে ৩ বল খেলে ফিরলেন শূন্যতেই। ক্যারিয়ারে প্রথমবার টানা দুই ইনিংসে কোনো রান না করেই আউট হলেন এই ডানহাতি ইনফর্ম ওপেনার।

ছবি: সংগৃহীত

ইনিংসের ৩য় ওভার করতে আসা স্যাম কারানের দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফেরেন তামিম। আউট সুইং ডেলিভারিকে লেগে কাট করতে গিয়ে ব্যাটের কানায় লেগে বল ওঠে যায় উপড়ে। আর, অফ সাইডে দাঁড়িয়ে থাকা ইংলিশ ফিল্ডার জেমস ভিন্সের হাতে ধরা পড়েন তামিম। ৬ বলে ১১ রান করে সাজঘরে ফেরেন এই ব্যাটার।

তবে তৃতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় টাইগাররা। শান্ত ও মুশফিক মিলে গড়েন ৯৮ রানের দুর্দান্ত এক জুটি। শান্ত তার ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশতক তুলে নেন। ম্যাচের ২৫তম ওভারে রেহান আহমেদের ডেলিভারিকে লেগ সাইডে পাঠান শান্ত। নন স্ট্রাইকে থাকা মুশফিকের সাথে রানিং বিটুইন দ্য উইকেটের ভুল বোঝাবুঝিতে আর শেষ রক্ষা হয়নি শান্তর। রান আউটে হয়ে থামে ৫টি চারের সাহায্যে শান্তর ৭১ বলে ৫৩ রানের ইনিংস।

অপরপ্রান্তে মুশফিক তার ক্যারিয়ারের ৫১তম অর্ধশতক পূরণ করেছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৪৪ রান। মুশফিক ৬৭ রান নিয়ে এবং পাঁচে নামা সাকিব আল হাসান অপরাজিত আছেন ১১ রান নিয়ে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply