ট্রেন দুর্ঘটনার জন্য ক্ষমা চাইলেন গ্রিসের প্রধানমন্ত্রী

|

গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিৎসোটাকিস। ছবি: সংগৃহীত

গ্রিসে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় ৫৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৬৬ জন। এ মর্মান্তিক দুর্ঘটনায় হতাহতদের পরিবারের কাছে আনুষ্ঠানিক ক্ষমা চেয়েছেন দেশটির প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিৎসোটাকিস। রোববার (৫ মার্চ) জাতির উদ্দেশে দেয়া এক বার্তায় আনুষ্ঠানিক ক্ষমা প্রার্থনা করেন গ্রিক প্রধানমন্ত্রী। খবর রয়টার্সের।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করা ওই বার্তায় কিরিয়াকোস বলেন, প্রধানমন্ত্রী হিসেবে আমি প্রত্যেকের কাছে দায়বদ্ধ। তবে বিশেষ করে যারা দুর্ঘটনার শিকার হয়েছেন, তাদের স্বজনদের কাছে আমি ক্ষমা প্রার্থনা করছি।

তিনি আরও বলেন, ২০২৩ সালে গ্রিসে দুটি ভিন্ন গন্তব্যের ট্রেন একই লাইন দিয়ে চলাচল করতে পারে না। এত বড় একটি বিষয় কেউ খেয়াল করলো না।

প্রসঙ্গত, ২৮ ফেব্রুয়ারি গভীর রাতে গ্রিসের লারিসা শহরের কাছে যাত্রীবাহী একটি ট্রেনের সঙ্গে মালবাহী একটি ট্রেনের সংঘর্ষ হয়। এতে ৫৭ জন নিহত হন। আহত হন আরও অন্তত ৬৬ জন। যাত্রীবাহী ট্রেনটিতে প্রায় ৩৫০ জন আরোহী ছিলেন। দুর্ঘটনার পর প্রায় ২৫০ জন যাত্রীকে উদ্ধার করে নিরাপদে সরিয়ে নেয়া সম্ভব হয়।

এদিকে এ ঘটনার পর ফুঁসে ওঠে দেশটির জনগণ। তারা সরকারকে ‘খুনি’ আখ্যা দিয়ে পদত্যাগ দাবি করেন। পরে জনগণের ক্ষোভ কমাতে আনুষ্ঠানিক ক্ষমা চাইলেন দেশটির প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিৎসোটাকিস।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply