মহারাষ্ট্রে ন্যায্যমূল্য না পেয়ে জমিতেই পেঁয়াজ পুড়িয়ে দিলেন কৃষক

|

ন্যায্যমূল্য না পেয়ে সরকারের ওপর ক্ষুব্ধ হয়ে জমিতেই পেঁয়াজ পুড়িয়ে দিলেন মহারাষ্ট্রের এক কৃষক। কয়েক মাস ধরে পরিশ্রম করে জমিতে পেঁয়াজ চাষ করেছিলেন তিনি। কিন্তু দীর্ঘ সেই পরিশ্রমের পরও ন্যায্যমূল্য না পেয়ে এমন সিদ্ধান্ত নেন ওই কৃষক।

সোমবার (৬ মার্চ) ভারতের মহারাষ্ট্রে চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে বলে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

খবরে বলা হয়েছে, পেঁয়াজ আগুনে পুড়িয়ে দেয়া ক্ষুব্ধ ওই কৃষকের নাম কৃষ্ণা ডোংরে। তিনি মহারাষ্ট্রের নাসিক জেলার ইয়েওলা তালুকের একজন কৃষক। উৎপাদিত শস্যের সঠিক দাম না পেয়ে সোমবার তিনি তার পুরো ১.৫ একর জমির পেঁয়াজ পুড়িয়ে দিয়েছেন।

কৃষ্ণা ডোংরে নামের ওই কৃষক এনডিটিভির সাথে কথা বলার সময় জানিয়েছেন, গত চার মাসে তিনি এই ফসলের জন্য এক লাখ ৫০ হাজার রুপি খরচ করেছেন এবং এখন এটি বাজারে নিয়ে যেতে তাকে আরও ৩০ হাজার রুপি খরচ করতে হবে। আর বাজারে পেঁয়াজের বর্তমান যে মূল্য তাতে তিনি পাবেন কেবল ২৫ হাজার রুপি।

ডোংরে দাবি করেন, তিনি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে নিজের রক্ত ​​দিয়ে একটি চিঠি লিখেছিলেন। সেখানে মুখ্যমন্ত্রীকে পেঁয়াজ পোড়ানোর অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়, যাতে তিনি নিজেই কৃষকদের প্রকৃত অবস্থা দেখতে পারেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply