ক্লাব ফুটবলে আরও এক মাইলফলক মেসির

|

রেকর্ড ভাঙা-গড়ার খেলায় জুড়ি নেই লিওনেল মেসির। একের পর এক রেকর্ডে বসিয়ে যাচ্ছেন নিজের নাম। এবার ক্লাব ফুটবলে পেয়েছেন অনন্য এক মাইলফলকের ছোঁয়া। গোল ও অ্যাসিস্টের সংখ্যায় ১০০০ ছুঁয়েছেন তিনি। সেই সাথে সম্মিলিত ক্যারিয়ারে এইট হান্ড্রেড ক্লাবে নিজের নাম লেখাতে দরকার মাত্র একটি গোলের।

মেসি খেলেছেন, কিন্তু গোল করা বা করানোতে তার কোনো অবদান নেই এটা বিরল। ২০০৫ সালের সেই ছোট্ট মেসি সময়ের সাথে সাথে হয়েছেন পরিণত। তাই একের পর এক রেকর্ডের পাশে নাম লিখিয়েছেন এই ফুটবল সুপারস্টার। দুই দশকের ক্লাব ক্যারিয়ারে তার রেকর্ডের ছড়াছড়ি। এবার ঘরের মাঠে নঁথের বিপক্ষে ম্যাচে গোল করে নাম লিখিয়েছেন ইতিহাসের পাতায়।

মেসি খেলেছেন দুটি ঠিকানায়। বার্সেলোনা, যেখানে অভিষেক হয়েছে এই ফুটবল জাদুকরের। অন্যাটি বর্তমান ক্লাব পিএসজি। এই দুই ক্লাব মিলিয়ে গোল করেছেন ৭০১টি। পাশাপাশি ২৯৯টি গোলে আছে তার অবদান। এই কীর্তি গড়তে এলএম টেনের খেলতে হয়েছে ৮৪১ ম্যাচ।

মেসির সামনে আরেক রেকর্ডের হাতছানি। এখন পর্যন্ত পেশাদার ক্যারিয়ারে মেসির গোলের সংখ্যা ৭৯৯। আর মাত্র একটি গোল হলেই ক্রিশ্চিয়ানো রোনালদোর সাথে এইটহান্ড্রেট ক্লাবে যোগ দেবেন তিনি।

পিএসজির প্রথম সিজনে নিজেকে ঠিক মেলে ধরতে পারেননি এলএমটেন। এবার ঠিকই নিজের খোলস থেকে বেরিয়ে এসেছেন। এক কথায় মৌসুমটা দারুন কাটছে। ক্লাবের পাশাপাশি জাতীয় দলেও আলো ছড়িয়েছেন এই সুপারস্টার। সোনালি ট্রফি হাতে তুলে অবসান ঘটিয়েছেন ৩৬ বছরের অপেক্ষার। তারই স্বীকৃতি হিসেবে ফিফা বেস্ট প্লেয়ারের পুরস্কারটিও গিয়েছে তারই হাতে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply