আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতাটা সারা জীবনের স্বপ্ন ছিল: মেসি

|

ছবি: সংগৃহীত

ফুটবল জাদুকর লিওনেল মেসির হাত ধরেই ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়েছে আর্জেন্টিনা। অধরা সেই ট্রফি জয়ের মুহূর্ত এখনও যেন আচ্ছন্ন করে রেখেছে এলএমটেনকে। বিশেষ করে লুসাইলের সেই পাগলাটে ফাইনাল! এছাড়াও বিশ্বকাপ জিতে আর্জেন্টাইনদের সঙ্গে আনন্দ ভাগ করে নেয়া মেসির সারা জীবনের স্বপ্ন ছিল বলেও জানিয়েছেন পিএসজির ক্লাব ওয়েবসাইটে।

কাতার বিশ্বকাপ জিতে মূলত বিতর্কটা থামিয়েছেন লিওনেল মেসি। এখন তাকে আর সর্বকালের সেরা ফুটবলার বলতে বাধা নেই। ক্লাব ক্যারিয়ারে এমনিতেই তিনি মহাতারকা। তবে তার অর্জনের ঝুলিতে সবটুকুই ছিল বার্সেলোনার হয়ে। ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দিয়েছিলেন মেসি। যদিও এই ক্লাবটির হয়ে এখনও পর্যন্ত সেরাটা পাননি তিনি। জিতেছেন কেবল লিগ ওয়ান।

ছবি: সংগৃহীত

পিএসজির ক্লাব ওয়েবসাইটে দেয়া সাক্ষাৎকারে লিওনেল মেসি বলেন, ফাইনালটা যে শ্বাসরুদ্ধকর ছিল তা নিয়ে সন্দেহ নেই। এমবাপ্পে তিন গোল করেও জিততে পারেনি। এটা পাগলাটে ফাইনাল ছাড়া আর কী? যদিও সে আগেই বিশ্বকাপ জিতেছে, তাই চ্যাম্পিয়ন হওয়ার অনুভূতি সে জানে।

৩৬ বছর বয়সেও প্রতিপক্ষের কাছে মূর্তিমান এক আতঙ্ক লিওনেল মেসি। গোল আদায়ের কোনো পথই যেন অজানা নয় তার কাছে। তবে বিশ্বকাপ জয়ের অনুভূতি ব্যাখ্যা করার জন্য পর্যাপ্ত শব্দভাণ্ডার এখনও নাকি অজানা এই ফুটবল বিস্ময়ের কাছে।

ছবি: সংগৃহীত

মেসি আরও বলেন, বিশ্বকাপ জিতে আর্জেন্টাইনদের সঙ্গে আনন্দ ভাগ করে নেয়া আমার সারা জীবনের স্বপ্ন ছিল। এই স্মৃতি কখনও ভোলার নয়। সব আর্জেন্টাইন এবং যারা খেলার সুযোগ পেয়েছে, তারা সবাই এই স্মৃতি মনে রাখবে। এই অনুভূতি আসলে ব্যাখ্যা করার মতো না।

ফুটবলার হিসেবে এক জীবনে প্রায় সবই জেতা হয়ে গেছে লিওনেল মেসির। এবার পিএসজিকে চ্যাম্পিয়নস লিগ ট্রফি এনে দেয়ার মিশনে কতটা সফল হন এই আর্জেন্টাইন জাদুকর, সেটাই দেখার অপেক্ষা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply