গুলিস্তানে বিস্ফোরণ: রক্তদাতাদের ঢামেকে যাওয়ার আহ্বান

|

রাজধানীর গুলিস্তানে বিআরটিসি বাসস্ট্যান্ড কাউন্টারের পাশের ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আহত হয়েছেন শতাধিক। ঘটনার পর আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরমধ্যে অনেকের অবস্থা গুরুতর।

আহতদের চিকিৎসায় প্রচুর পরিমাণে রক্তের প্রয়োজন হবে বলে জানিয়েছেন ঢামেক কর্তৃপক্ষ। এমন অবস্থায় স্বেচ্ছায় রক্তদাতাদের ঢামেকে যাওয়ার আহ্বান জানানো হয়েছে।

এদিকে, আহতদের আহাজারিতে ঢামেকের পরিবেশ ভারি হয়ে উঠেছে। এ ঘটনার পর আহতদের রিক্সা, ঠেলা গাড়ি ট্রাক, গাড়ি, এ্যাম্বুলেন্সসহ যে যেভাবে পারছে আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হচ্ছে।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে ৫টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা। বর্তমানে ফায়ারের ১১টি ইউনিট উদ্ধার কার্যক্রম চালাচ্ছে। ঘটনাস্থল থেকে ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এরমধ্যে ৯ জন পুরুষ ও ২ জন নারী বলে জানা গেছে।

এ ঘটনায় পাশের আরও একটি ৭ তলা বাণিজ্যিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। দুই ভবনের বাসিন্দারা ছাড়াও পথচারীরা এ দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছেন। কীভাবে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে, তা জানা যায়নি এখনও।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply