বাটলার তাণ্ডবের পরেও ১৫৬ রানে থামলো ইংলিশরা

|

ছবি: সংগৃহীত

ইংল্যান্ড ওপেনার জস বাটলারের বিধ্বংসী ব্যাটিং তাণ্ডবের পরেও বাকি ব্যাটারদের আসা যাওয়ার মিছিলে বড় সংগ্রহ করতে পারেনি সফরকারীরা। বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিং নৈপুণ্যে ১৫৬ রানে থামে ইংলিশদের ইনিংস। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম কোনো টি-টোয়েন্টি ম্যাচ জিততে হলে টাইগারদের প্রয়োজন ১৫৭ রান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ইংল্যান্ড। টাইগার অধিনায়ক সাকিব আল হাসান টস জিতে প্রথম বোলিং করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাটিং করতে নেমে ইংলিশদের দারুণ শুরু এনে দেন দুই ওপেনার জস বাটলার ও ফিল সল্ট। প্রথম পাওয়ার প্লেতে এ দু’জনের জুটি থেকে আসে ৫১ রান।

নাসুম আহমেদের বলে সল্ট বিদায় নিলে ৮০ রানে ভাঙে এই জুটি। আউট হওয়ার আগে ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ৩৮ রান করেন সল্ট। আট রানের ব্যবধানে আবারও উইকেট তুলে নেন সাকিব। মালানকে ৪ রানে ফেরান তিনি। ৭ বলে ৪ রান করে শান্তর হাতে তালুবন্দি হয়ে আউট হন মালান।

ছবি: সংগৃহীত

অন্যপ্রান্তে, একাই লড়াই চালিয়ে যান বাটলার। বাংলাদেশি বোলারদের ওপর চড়াও হয়ে একের পর এক চার ছক্কার ফুলঝুরি ছড়াতে থাকেন এই ইংলিশ অধিনায়ক। ৪২ বলে ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৬৭ রানে হাসান মাহমুদের বলে ক্যাচ আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন বাটলার।

বাটলারের আউটের পরেই ধস নামে ইংলিশ ব্যাটিং লাইন আপে। দলীয় ১৩৫ রানের মধ্যেই বাটলার ও ডাকেট আউট হলে ম্যাচে ফিরে টাইগাররা। ডাকেটকে ফেরান মোস্তাফিজুর রহমান এবং বাটলারকে ফেরান হাসান মাহমুদ। এরপর বাংলাদেশি বোলারদের চমৎকার ডেথ বোলিংয়ে কোনো ব্যাটারই সুবিধা করতে পারেননি। যার ফলে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রানেই থামে ইংলিশদের ইনিংস। শেষ ২৭ বলে কোনো বাউন্ডারি হাঁকাতে পারেনি সফরকারীরা।

বাংলাদেশের হয়ে হাসান মাহমুদ নিয়েছেন সর্বোচ্চ দুইটি উইকেট। এছাড়াও সাকিব, মোস্তাফিজ, তাসকিন এবং নাসুম প্রত্যেকেই নিয়েছেন একটি করে উইকেট।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply