মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন গ্রেফতার

|

আহমাদুল কবির, মালয়েশিয়া:

সরকারি তহবিল অপব্যবহারের অভিযোগে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী দল বারসাতুর সভাপতি মুহিউদ্দিন ইয়াসিনকে গ্রেফতার করেছে দেশটির দুর্নীতি দমন কমিশন (এমএসিসি)।
বৃহস্পতিবার (৯ মার্চ) এমএসিসির এক বিবৃতিতে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ফ্রি মালয়েশিয়া টুডের এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী থাকাকালে কোভিড-১৯ মহামারির সময় অর্থনীতি পুনরুদ্ধার পদক্ষেপের অংশ হিসেবে বুমিপুতেরা ঠিকাদারদের ক্ষমতায়নের বিষয়ে সরকারি অর্থনৈতিক কর্মসূচির (জন উইবাওয়া) তহবিলের অপব্যবহার করার অভিযোগ আছে মুহিউদ্দিন ইয়াসিনের বিরুদ্ধে। এ বিষয়ে সাক্ষ্য দিতে বৃহস্পতিবার স্থানীয় সময় বেলা ১১টা ১৮ মিনিটে এমএসিসি সদর দফতরে পৌঁছান মুহিউদ্দিন। সে সময় মুহিউদ্দিনের সঙ্গে ছিলেন তার আইনজীবী কে কুমারেন্দ্রানও। সেখানে কয়েক ঘণ্টা ধরে জবানবন্দি দেয়ার পর স্থানীয় সময় দুপুর ১টার দিকে মুহিউদ্দিনকে গ্রেফতার করা হয়।

এমএসিসি জানিয়েছে, আগামীকাল শুক্রবার (১০ মার্চ) কুয়ালালামপুর আদালতে পাগোহের এমপি মুহিউদ্দিনের বিরুদ্ধে মামলা দায়ের করার জন্য অ্যাটর্নি জেনারেলের চেম্বার থেকে অনুমোদন দেয়া হয়েছে। এমএসিসির বিবৃতিতে আরও বলা হয়, এমএসিসি আইন-২০০৯ এর ২৩ ধারা এবং মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন বিরোধী আইন-২০০১ এর ৪(১) বি ধারায় মুহিউদ্দিনের বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগ আনা হতে পারে।

প্রসঙ্গত, দেশটির সরকারি তহবিলের অপব্যবহারের অভিযোগে চলমান তদন্তের অংশ হিসেবে মাস খানেক আগে মানি লন্ডারিং, সন্ত্রাসে অর্থায়ন ও বেআইনি কার্যকলাপে অর্থায়ন আইনের আওতায় বিরোধী দল বারসাতুর অ্যাকাউন্ট জব্দ করে এমএসিসি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply