শিক্ষার্থীদের পাশে বসে ক্লাস করলেন শৈলকুপার ইউএনও

|

শিশুদের সাথে ক্লাসে শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া আক্তার চৌধুরী।

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া আক্তার চৌধুরী শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের পাশে বসে ক্লাস করেছেন।

বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে উপজেলার ১০৪ নং খুলনা বাজার ও ১৪নং সিদ্দি প্রাথমিক বিদ্যালয়ে এক আকস্মিক পরিদর্শনে শিক্ষার্থীদের পড়াশুনায় উৎসাহ দিতে তিনি শিক্ষার্থীদের সাথে ক্লাসে অংশ নেন। ইউএনও এর সঙ্গে বসে ক্লাস করায় শিক্ষার্থীদের মাঝে উদ্দীপনা বিরাজ করতে দেখা যায়।

এ সময় প্রতিষ্ঠান দুটির প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকরাও সেখানে উপস্থিত ছিলেন। পরে ইউএনও রাজিয়া আক্তার চৌধুরী শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপদেশমূলক বিভিন্ন পরার্মশ প্রদান করেন ও শিক্ষকদের সাথে পরিচিত হন। যোগদানের পর থেকেই তিনি প্রশাসনিক দায়িত্বপালনের পাশাপাশি একটানা শিক্ষা নিয়ে কাজ করে যাচ্ছেন বলে জানা গেছে।

জানা গেছে, ইউএনও রাজিয়া আক্তার চৌধুরী একের পর এক স্কুলে আকস্মিক পরিদর্শন, স্বল্প সময়ের ক্লাস, দিক-নির্দেশনা প্রদান, বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন ও পুরস্কার প্রদানের কারণে এখন প্রতিটি স্কুল শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে আগ্রহ পরিলক্ষিত হচ্ছে।এছাড়াও তার সার্বিক কার্যক্রম, নিয়মিত পরিদর্শন ও মনিটরিংয়ের ফলে শিক্ষকদের মধ্যেও সচেতনতা সৃষ্টি হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার একটি সুন্দর ও স্বাভাবিক পরিবেশ সৃষ্টি হচ্ছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া আক্তার চৌধুরী জানান, সকলকে সাথে নিয়ে কাজ করছি। এভাবে কিছু কাজ করাটা আমার কাছে মনে হয়েছে সময়ের দাবি। আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে সঠিক পথ দেখানো ও সঠিক পথে রাখা আমাদেরই কর্তব্য। এছাড়া আমাদেরকে দেখে যেন বাচ্চারা আমাদের মতো হবার স্বপ্ন দেখতে পারে। সকলের ব্যাপক সহযোগিতা ও সমর্থন পাচ্ছি। আমরা উত্তরণের পথে হাঁটছি। আশা করি, অভাবনীয় একটা পরিবর্তন হবে। মানসম্মত শিক্ষা নিশ্চিত হবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply