ফিরেছেন রোমান সানা, স্বপ্ন অলিম্পিকে স্বর্ণজয়ের

|

যমুনা টিভির সাথে সাক্ষাৎকারের সময় রোমান সানা।

সবকিছু ঠিক থাকলে এ বছরই বিয়ের পিড়িতে বসতে যাচ্ছেন আর্চার রোমান সানা। তবে আপাতত তার লক্ষ্য বাংলাদেশের হয়ে অলিম্পিক পদক জয়। নিষেধাজ্ঞা কাটিয়ে দীর্ঘ চারমাস পর রোমান ফিরেছেন ট্রায়ালে। তাকে আপাতত ক্যাম্পের বাইরে থেকে করতে হবে অনুশীলন।

নিজ বাসা, নিজ আঙ্গিনা, নিজের মানুষ, এর থেকে সুখকর আর কি হতে পারে। সেটিই হয়তো এ চার মাসে হাড়ে হাড়ে টের পেয়েছেন আর্চার রোমান সানা। নিষেধাজ্ঞা শেষে চেনা আঙ্গিনায় ফেরার এ দিনটা তাই তো রোমান সানার কাছে বিশেষ কিছু। সতীর্থদের আলিঙ্গনে সিক্ত হয়েছেন। তীর ছুঁড়েছেন চেনা ভঙ্গিতে। এ প্রসঙ্গে আর্চার রোমান সানা বলেন, মনে হচ্ছে নিজের ঘরে দিরেছি, খুবই ভাল লাগছে। বহুদিন পর চেনা মাঠে দিরে সবার সাথে দেখা হলো। মনে হচ্ছে, পরিবারে আবারও ফিরে এসেছি।

নিজের ভুল স্বীকার করেছেন সানা, সেখান থেকে শিক্ষাও নিয়েছেন। এখন শুধু লক্ষ্যে এগিয়ে যাওয়ার পালা। বাংলাদেশকে অলিম্পিক পদক এনে দেয়াটাই যে এখন একমাত্র লক্ষ্য রোমানের। আর্চার রোমান সানা বলেন, আমার আত্মবিশ্বাস আছে যে আমি পারবো। আমাকে পারতেই হবে ইনশাআল্লাহ। দেশের জন্য অলিম্পিকে স্বর্ণপদক জয় আমার স্বপ্ন। স্বপ্নপূরণের জন্য কী কী করতে হবে তা আমি খুব ভাল্মতো অবগত আছি, ইনশাআল্লাহ আমি পারবো।

প্রিয় শিষ্যকে এতোদিন পর কাছে পেয়ে বেশ উচ্ছসিত কোচ মার্টিন ফেড্রিক। সতীর্থের সাথে লম্বা সময় নিয়ে কথা বলেছেন, দেখিয়ে দিয়েছেন খুটিনাটি।

রোমান সানার প্রসঙ্গে আর্চারি কোচ মার্টিন ফেড্রিক বলেন, ভুলের পর দ্বিতীয় সুযোগ পেয়েছে। ও ফিরে আসায় আমি খুশি। ফেডারেশন ওর জন্য নিজেদের দরজা খুলেছেন, ওর পারফরমেন্স দেখছেন।

সব ঠিক থাকলে এই বছরই বিয়ে করার কথা জানিয়েছেন রোমান সানা। তবে সেই অপেক্ষা বাড়তে পারে অলিম্পিকে পদক জয় পর্যন্ত। সানা বললেন, এ বছরই ইচ্ছে আছে বিয়ে করার, আর না হলে একদম অলিম্পিকের পরে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply