খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি দুই সপ্তাহের জন্য স্থগিত

|

খুলনা ব্যুরো:

খুলনা সিটি মেয়র তালুকদার আবদুল খালেকের অনুরোধে ৭ দিনের আলটিমেটাম শেষে নতুন করে কর্মবিরতি কর্মসূচি আগামী দুই সপ্তাহের জন্য স্থগিত করেছে খুলনায় আন্দোলনরত চিকিৎসকরা। তবে খুলনার প্রতিটি ক্লিনিকের সামনে অবস্থান কর্মসূচি, বিভাগের চিকিৎসকদের সাথে মতবিনিময়সহ নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএমএ খুলনা শাখা। এছাড়া আগামীকাল রাতে উদ্ভূত পরিস্থিতি নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর সাথে সাক্ষাতের কথাও রয়েছে তাদের।

শনিবার (১১ মার্চ) দুপুরে বিএম ভবনে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা জানান বিএমএ খুলনার সভাপতি ডা. শেখ বাহারুল আলম।

এর আগে সকালে সিটি মেয়র তালুকদার আবদুল খালেকের সাথে পরবর্তী করণীয় সম্পর্কে আলোচনায় বসেন চিকিৎসকরা। ঘণ্টাখানেক চলা সাক্ষাৎ শেষে মেয়র তালুকদার আবদুল খালেক জানান, তিনি আন্দোলনরত চিকিৎসকদের কাছে দুই সপ্তাহের সময় চেয়েছেন। এই সময়ের মধ্যে চিকিৎসকদের দাবি পূরণসহ অন্যান্য সকল বিষয়ে সমস্যার সুরাহা করা হবে বলে জানান তিনি।

এদিকে আন্দোলনরত চিকিৎসকরা জানিয়েছেন, ডা. শেখ নিশাত আবদুল্লাহর ওপর হামলা ও ক্লিনিক ভাঙচুরের মামলায় পুলিশ সদস্য নাইমুজ্জামান এখনো গ্রেফতার না হওয়ায় তারা তাদের কর্মস্থলকে নিরাপদ মনে করছেন না।

গত ২৫ ফেব্রুয়ারি নগরীর একটি ক্লিনিকে চিকিৎসা অবহেলার অভিযোগে চিকিৎসক ডা. নিশাত আবদুল্লাহকে মারধর ও ক্লিনিক ভাঙচুরের অভিযোগ ওঠে পুলিশ সদস্য নাইমুজ্জামানের বিরুদ্ধে। এর প্রতিবাদে গত ১ মার্চ থেকে চারদিন খুলনার সকল চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা সেবা দেয়া থেকে বিরতিতে ছিলেন চিকিৎসকরা।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply