ইংলিশদের সিরিজ হারাতে লিটন-আফিফের ফর্মে ফেরার অপেক্ষা

|

ছবি: সংগৃহীত

হাসিনুর রহমান:

বেশ কিছু সময় ধরে সেরা ছন্দে নেই লিটন দাস। এই ব্যাটার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ দুই ম্যাচে রানে ফিরলে সহজ হতে পারে টাইগারদের সিরিজ জয়ের মিশন। লিটনের মতোই সেরা ছন্দে নেই টি-টোয়েন্টিতে দেশের অন্যতম সেরা ব্যাটার আফিফ হোসেনও। ইনিংসের শুরু ও মাঝে- এই দুই স্ট্রোক মেকারের ব্যাটে রান এলে নিশ্চয়ই আরও ভয়ঙ্কর বাংলাদেশকে দেখবে ইংলিশরা। পিছিয়ে থাকা ইংলিশদের দিকে চোখ রাঙানি দেয়ার জন্য সেই অপেক্ষায়ই আছে টাইগার শিবির।

২০২২ সালটা অনবদ্য কেটেছিল লিটন দাসের। তিন ফরম্যাটেই তিনি ছিলেন দেশের টপ স্কোরার। টি-টোয়েন্টিতে ৪ ফিফটিতে ৫৪৪, ওয়ানডেতে ১ সেঞ্চুরি আর ৪ হাফ সেঞ্চুরিতে ৫৭৭, টেস্টে ২ শতক আর ৫ অর্ধশতকে ৮০০ রান করেন লিটন। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডেতে দুই ম্যাচে শূন্য আর এক ম্যাচে ৭ রান করেন লিটন। প্রথম টি-টোয়েন্টিতে ১২ রান করে ফিরেছেন লিটন। তার মতো পরীক্ষিত ব্যাটারের এই অফর্ফমে দুশ্চিন্তার কারণ নেই। তবে সিরিজের বাকি দুই ম্যাচে লিটন তার ঝলক দেখালে ইংল্যান্ডকে হারানোর কাজটা সহজ হতে পারে বাংলাদেশের জন্য।

সংক্ষিপ্ত সংস্করণে দেশের অন্যতম সেরা মিডল অর্ডার ব্যাটার আফিফও নেই সেরা ছন্দে। গত দুই বছরে এই ফরম্যাটে টাইগারদের হয়ে সবচেয়ে বেশি ৯০৫ রান করেছেন আফিফ হোসেন; যা লিটন দাস ও সাকিব আল হাসানের চেয়েও বেশি। ২০২২ সালে লিটনের ৫৪৪ রানের বিপরীতে ৫০০ রান করেছিলেন আফিফ। কিন্তু বিশ্বকাপ থেকে আফিফ নেই সেরা ছন্দে। ৩৮, ২৯, ২৪ রানের মতো মাঝাড়ি ইনিংস খেললেও ছিল না আফিফের চিরচেনা আগ্রাসন। লিটনের পাশাপাশি মিডল অর্ডারে চেনা আফিফের দেখা পেলে টি-টোয়েন্টিতেও টাইগারদের গর্জন শুনবে বিশ্ব, এমনটা বলতে পারার সম্ভাবনাও বেড়ে যায় অনেকটাই।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply