বিএনপির সময়ে দেশে খাদ্য ঘাটতি থাকলেও আ.লীগ আমলে তা নেই: প্রধানমন্ত্রী

|

ময়মনসিংহ সার্কিট হাউস মাঠে আওয়ামী লীগের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনপি-জামায়াতের অত্যাচারে মানুষ অতিষ্ট ছিল। বোমা হামলা, দুর্নীতি, লুটপাট জঙ্গিবাদ ছিল তাদের শাসনামলে। মানুষকে তারা কিছুই দিতে পারেনি। বিএনপির সময় দেশ ছিলো খাদ্য ঘাটতির দেশ। কিন্তু আওয়ামী লীগ আমলে কোনো খাদ্য ঘাটতি নেই। এখন দেশে ২১ লাখ মেট্রিক টান খাদ্য মজুদ আছে। এসব কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১১ মার্চ) দুপুরে ময়মনসিংহ সার্কিট হাউস মাঠে আওয়ামী লীগের জনসভায় তিনি এ মন্তব্য করে বলেন, বিএনপি ক্ষমতায় থাকতে দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়ে আন্তর্জাতিক মহলে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করেছে। জনসভায় বিএনপি আমলে দেশে খাদ্য ঘাটতির কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে দেশে ২১ লাখ মেট্রিক টন খাদ্য মজুদ আছে। প্রধানমন্ত্রী বলেন, ময়মনসিংহ মেডিকেল বিশ্ববিদ্যালয় করে দেয়া হবে। পাশাপাশি স্বতন্ত্র প্রকৌশল বিশ্ববিদ্যালয়ও করে দেয়া হবে।

এর আগে, জনসভায় যোগ দিয়ে ময়মনসিংহের বিভিন্ন এলাকার ৭৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ৩০টির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এগুলো ময়মনসিংহবাসীর জন্য স্বাধীনতা দিবসের উপহার। বিএনপি ক্ষমতায় থেকে মানুষের সম্পত্তি দখল করেছে। আর, আওয়ামী লীগ ক্ষমতায় এসে যাদের ঘর নেই, বাড়ি নেই তাদের বিনা পয়সায় বাড়িঘর করে দিচ্ছে। সরকার যুব সমাজকে শিক্ষা দিয়েছে। লার্নিং অ্যান্ড আর্নিং শিক্ষা। যুব সমাজের কর্মসংস্থানের জন্য বেসরকারি খাত উন্মুক্ত করে দিয়েছি।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply