জ্বলে উঠেছেন মিরাজ, অসহায় ইংল্যান্ড

|

ছবি: সংগৃহীত

সাকিব আল হাসানের বুদ্ধিদীপ্ত অধিনায়কত্ব ও মাঝের ওভারগুলোয় মেহেদী হাসান মিরাজের জ্বলে ওঠা; এই দুইয়ের সম্মিলনে মিরপুরে সিরিজে সমতা আনার লড়াইয়ে নেমে রীতিমতো এখন অসহায় ইংল্যান্ড। মিরাজের নিয়মিত আঘাতে এখন বাংলাদেশের সামনে চ্যালেঞ্জিং টার্গেট দেয়ার জন্য এখন সংগ্রাম করছে জস বাটলারের দল।

ফিল সল্টের উইকেট পতনের সময়ও ঠিক টের পাওয়া যায়নি কী আসতে যাচ্ছে। পরের ওভারেই হাসান মাহমুদ । আর পরের ওভারে আক্রমণে প্রথমবারের মতো এসেই মঈন আলীকে ফিরিয়েছেন মেহেদী হাসান মিরাজ। সাকিব-হাসান মাহমুদ-মিরাজ; এই তিন বোলারই আক্রমণে এসে প্রথম ওভারেই তুলে নিয়েছেন উইকেট। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে এখন চলছে টাইগারদের আধিপত্য।

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। শুরুতেই ডাভিড মালানকে ফিরিয়ে দলকে ব্রেক থ্রু এনে দেন তাসকিন আহমেদ। এরপর মঈন আলীকে নিয়ে দলের রানের গতি বাড়িয়ে নেয়ার চেষ্টা করেন অপর ওপেনার ফিল সল্ট। কিন্তু আক্রমণে এসে তৃতীয় বলে ১৯ বলে ২৫ রান করা সল্টকে কট অ্যান্ড বোল্ড করেন সাকিব আল হাসান। জস বাটলারকে মিরপুরের ক্রিজে থিতু হওয়ার সুযোগ একদমই দেননি হাসান মাহমুদ। দুর্দান্ত এক ইয়র্কারে তিনি উপড়ে নিয়েছেন ‘ডেঞ্জারম্যান’ বাটলারের স্ট্যাম্প। বেন ডাকেটের সাথে মঈন আলীর জুটিও স্থায়ীত্ব পায়নি। পরের ওভারেই যে আক্রমণে প্রথমবারের মতো এসে মইনকে সাজঘরের ঠিকানা চিনিয়েছেন মেহেদী মিরাজ।

আর মইরাজের ধ্বংসযজ্ঞের সেটাই সূচনা। একই ওভারে স্যাম কারেন ও ক্রিস ওকসকে আউট করার পর এক ওভারের বিরতিতে আক্রমণে এসে ক্রিস জর্ডানকেও ফিরিয়েছেন এই অলরাউন্ডার। ৪ ওভারে মাত্র ১২ রান খরচায় মিরাজের ৪ উইকেট প্রাপ্তিতেই মূলত ভেঙে পড়েছে ইংল্যান্ডের প্রতিরোধের শেষ সুযোগ। প্রতিবেদনটি লেখার সময় ইংল্যান্ডের সংগ্রহ ছিল ১৯ ওভারে ৭ উইকেটে ১১৪ রান।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply