যে হতাশা থেকে বাবর আজম বললেন, ২৮০ রানও নিরাপদ নয়!

|

৩৬ বলে শতক হাঁকানোর পর উসমান খান। ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি ম্যাচে নিরাপদ স্কোর কতো? ২০০, ২১০, ২২০, ২৪০? এর কোনটিই নয় এবারের পাকিস্তান সুপার লিগে। রানের বন্যা বইছে পিএসএলের রাওয়ালপিন্ডি পর্বে। টানা দুই ম্যাচে ২৪০ রানের বেশি করে হেরেছে পেশোয়ার জালমি। টানা দুই ম্যাচে ২৪০ রানের বেশি স্কোর করে হারের হতাশা থেকে পেশোয়ার অধিনায়ক বাবর আজম বলেছিলেন, ২৮০ রানও হয়তো নিরাপদ নয়।

শনিবার (১১ মার্চ) সেই সব রোমাঞ্চকেও ছাড়িয়ে গেছে মুলতান সুলতান ও কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের ম্যাচ। আগে ব্যাট করতে নেমে উসমান খানের রেকর্ড ৩৬ বলের ঝড়ো সেঞ্চুরিতে ৩ উইকেটে ২৬২ রান করে মুলতান; যা পিএসএলের ইতিহাসের সর্বোচ্চ স্কোর। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান করে আফগানিস্তান ও চেক প্রজাতন্ত্র। দুই দলেই করেছিল ২৭৮।

কিন্তু ২৬৩ রান তাড়া করতে নেমে সবাইকে অবাক করে মার্টিন গাপটিল, ওমাইর, ইফতেখারদের ঝড়ো ব্যাটিংয়ে প্রায় জিতেই বসেছিল কোয়েটা! তবে শেষ পর্যন্ত ২৫৩ রানে থামে দলটি। দুই ইনিংস মিলে ৫১৫ রান দেখেছে বিশ্ব; যা টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে দুই ইনিংস মিলিয়ে সর্বোচ্চ স্কোর। এর আগে সর্বোচ্চ রানের রেকর্ড ছিল ৫০১, দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি লিগে হয়েছিল টাইটান্স-নাইটসের ম্যাচে। তাই বলা যাচ্ছে না, পিএসএলে রানের বন্যা এখানেই শেষ কিনা।

আরও পড়ুন: সরকারের নীতিকে ‘নাৎসি’র সাথে তুলনা করায় লিনেকারকে বাদ দিয়ে বিপাকে বিবিসি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply