অস্কারে সেরা চলচ্চিত্র ‘এভরিথিং এভরিহোয়ার অল অ্যাট ওয়ান্স’

|

অস্কারের এবারের আসরে ‘এভরিথিং এভরিহয়্যার অল অ্যাট ওয়ান্স’ মুভির জয়জয়কার। সেরা ছবি, সেরা পরিচালক, সেরা অভিনেত্রীসহ ৭টি পুরস্কার জুটেছে এই চলচ্চিত্রের ভাগ্যে। খবর দ্য গার্ডিয়ানের।

সেরা অভিনেতা ব্রেন্ডন ফ্রেসার। দি হোয়েল মুভিতে অনবদ্য অভিনয়ের জন্য তাকে এই খেতাবে ভূষিত করা হয়। ১২ বছর পর কোনো মুখ্য ভূমিকায় রুপোলি পর্দায় এলেন তিনি।

এদিকে অভিনেত্রী হিসেবে মিশেল ইয়ো অস্কার পাচ্ছেন- সেটা অনেকটা নিশ্চিতই ছিলো। কারণ চলতি বছরের প্রায় সব চলচ্চিত্র পুরষ্কারই তার মুকুটে যোগ করেছে সাফল্যের পালক। ‘এভরিথিং এভরিহয়্যার অল অ্যাট ওয়ান্সে’র জন্যেই চলচ্চিত্র নির্মাতার পুরস্কার গেছে ড্যানিয়েল জুটির হাতে। একই ছবির ভাগ্যে জুটেছে সেরা সহশিল্পীর দুটি পুরস্কারও। সেরা সহ-অভিনেতা কে হুয়ে কুয়ান।

অন্যদিকে ৬৪ বছরে অস্কার জয় করে শোরগোল ফেলে দিয়েছেন জেমি লি কার্টিস। এই রাতে ভারত করেছে বাজিমাত। সেরা সং ক্যাটাগরিতে ‘আরআরআর’ ছবিটির ‘নাটু নাটু’ গান পেয়েছে অস্কার। তাছাড়া বেস্ট ডকুমেন্টারি শর্টসের জন্য পুরষ্কার জিতলো ‘দ্য এলিফ্যান্ট হুইসপারার্স’। লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে বসেছিলো ৯৫তম একাডেমি অ্যাওয়াডর্সের আসর।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply