‘মাফিয়া’ লেখা নকল নোট ছিটালো বিলবাও সমর্থকরা; বিস্মিত জাভি

|

ছবি: সংগৃহীত

অ্যাথলেটিকো বিলবাওয়ের বিরুদ্ধে লা লিগার ম্যাচে জয় পেয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনা। কিন্তু তবুও অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হয়েছিল এই ম্যাচে। বিলবাও সমর্থকরা বিভিন্ন রঙের নকল নোট নিক্ষেপ করেছে। সে নোটে বার্সার ব্যাজের পাশে ডলারের চিহ্নসহ বড় বড় অক্ষরে লেখা ছিল ‘মাফিয়া’। স্পেনের রেফারিদের টেকনিক্যাল কমিটির ভাইস প্রেসিডেন্ট নেগ্রেইরাকে অর্থ প্রদানের প্রেক্ষিতেই এমন প্রতিবাদ জানায় বিলবাও সমর্থকরা। আর প্রতিপক্ষ সমর্থকদের এই আচরণে আহত ও বিস্মিত হয়েছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ। স্প্যানিশ গণমাধ্যম মার্কার খবর।

লা লিগায় দুর্দান্ত গতিতে ছুটছে বার্সেলোনা। সবশেষ ম্যাচে অ্যাথলেটিকো বিলবাওর মাঠে ১-০ গোলে জিতেছে কাতালানরা। চলতি মৌসুমে লিগে নবমবারের মতো ১-০ ব্যবধানের জয় পেয়েছে জাভির শিষ্যরা। আর সে জয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে ৯ পয়েন্ট এগিয়ে রয়েছে কাতালান জায়ান্ট দলটি। তবে মাঠের বাইরের ঘটনাপ্রবাহ প্রভাব ফেলেছে মাঠেও।

ছবি: সংগৃহীত

নেগ্রেইরা-কাণ্ডে লা লিগা বার্সেলোনার বিরুদ্ধে কোনো অভিযোগ গঠন করেনি। তবে সরকারি কৌসুলি দুর্নীতির মামলা দায়ের করেছে তাদের বিরুদ্ধে। এতে আগামী মৌসুমে ক্লাবটির ইউরোপীয় প্রতিযোগিতায় অংশ নেয়া প্রশ্নবিদ্ধ হয়ে উঠেছে।

২০০১ থেকে ২০১৮ সাল পর্যন্ত রেফারিং কমিটির সাবেক সহ-সভাপতি হোসে নেগ্রেইরাকে বার্সেলোনা অর্থ দিয়েছিল। বিলবাওর গ্যালারি একটু পর পর সেটা মনে করে দিয়েছে। এতে মন খারাপ বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজের।

ছবি: সংগৃহীত

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জাভি বলেন, বার্সার প্রতি সান মেমেসের বৈরি আচরণে আমি খুব বিস্মিত হয়েছি, খুব মন খারাপ হয়েছে আমার। আগেই কাউকে দোষী বলে দেয়া সমাজের জন্য ভালো না।

যে সময়টা নিয়ে অভিযোগ, সেই ১৭ বছরেই সোনালী সময় কাটিয়েছে বার্সেলোনা। লা লিগার অনেক ক্লাবের সমর্থক সে সোনালী সময় নিয়ে প্রশ্ন তুলছেন। বার্সেলোনার অনেক সাফল্য নিয়েই মানুষের মনে এখন সন্দেহ জাগছে। এ নিয়ে প্রশ্ন রাখা হলে সোনালী প্রজন্মের প্রতিনিধিত্ব করা জাভি নিরপেক্ষ মতামত দিয়েছেন। তিনি বলেন, আমি সবার মতকেই শ্রদ্ধা করি। মানুষের নিজস্ব মত থাকবেই, কিন্তু এতে আমার মন খারাপ হচ্ছে।

এদিকে, রোববার (১২ মার্চ) বার্সার এই কেলেঙ্কারি নিয়ে আলোচনায় বসেছিল রিয়াল মাদ্রিদ। প্রসিকিউটরদের গুরুতর অভিযোগ হিসেবে অভিহিত করার বিষয়টির জন্য বার্সেলোনার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে ইউরোপ ও স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply