বার্সেলোনার বিরুদ্ধে আইনি লড়াইয়ে যাবে রিয়াল মাদ্রিদ!

|

ছবি: সংগৃহীত

মাঠে কিংবা লিগ পয়েন্ট টেবিলে সমানে সমানে লড়াইটা উত্তাপ ছড়ায় বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যে। গত মৌসুমে শ্রেষ্ঠত্বের মুকুট পরা গ্যালাক্টিকোরা চলতি আসরে চিরপ্রতিদ্বন্দ্বিদের ঘাড়ে ফেলছে নিঃশ্বাস। এবার সেই লড়াইটা মাঠ ছাপিয়ে পৌঁছে গেছে আইনের লড়াইয়ে। ওয়াশিংটন পোস্টের খবর।

অবৈধ অর্থ লেনদেনের বিষয়ে প্রশ্নবিদ্ধ কাতালান জায়ান্ট বার্সেলোনা। ম্যাচের ফলাফল প্রভাবিত করতে রেফারিকে ঘুষ দেয়ার মতো গুরুতর অভিযোগ আনা হয় ক্লাবটির বিরুদ্ধে। ২০০১ থেকে ২০১৮ সালের মধ্যে তৎকালীন স্প্যানিশ রেফারি কমিটির ভাইস প্রেসিডেন্টের কোম্পানিকে বার্সেলোনার পক্ষ থেকে দেয়া হয় ৭৩ লাখ ইউরো। এই সময়ে ২০১৬, ২০১৭ ও ২০১৮ মৌসুমে ২টি লা লিগা ও ৩টি কোপা দেল রে শিরোপা জেতে বার্সেলোনা।

এবার রেফারিদের প্রভাবিত করার অভিযোগের বিষয়ে বার্সেলোনার বিরুদ্ধে অবস্থান নেয়ার কথা জানিয়েছে রিয়াল মাদ্রিদ। বার্সেলোনা ও ক্লাবটির সাবেক দুই প্রেসিডেন্টের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া স্প্যানিশ প্রসিকিউটরদের সাথে যোগ দেবে গ্যালাক্টিকোরা।

তথ্যের ভিত্তিতে গত শুক্রবার (১০ মার্চ) বার্সেলোনার দুই সাবেক সভাপতির বিরুদ্ধে মামলা ঠুকে দেন স্প্যানিশ প্রসিকিউটররা। আদালত মামলাটি গ্রহণ করলে আইনজীবীদের সঙ্গে যোগ দেবে রিয়াল মাদ্রিদ। সেই সাথে আইনী লড়াইয়ে সর্বাত্মক সহায়তার কথাও জানিয়েছে ইউরোপ ও স্প্যানিশ চ্যাম্পিয়নরা। এবার এই অভিযোগকে আদালতে নিয়ে গেছেন বার্সেলোনার দুই সাবেক সভাপতির বিরুদ্ধে মামলা ঠুকে দিয়েছেন এক আইনজীবী। অভিযোগপত্র আদালতের কাছে গেলেও বিচারক মামলাটি গ্রহণ করবেন কি-না সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

প্রসিকিউটরদের দাবি, একটি গোপন চুক্তি এবং অর্থের বিনিময়ে স্প্যানিশ রেফারি কমিটির সাবেক ভাইস প্রেসিডেন্টে নেগ্রেইরা বার্সেলোনার ম্যাচে রেফারিদের নেয়া সিদ্ধান্তের পাশাপাশি ম্যাচের ফলাফল ক্লাবটির পক্ষ নিয়েছিলেন। ক্লাবটির সাবেক দুই প্রেসিডেন্ট সান্দ্রো রোসেল ও হোসে মারিয়া বার্তোমেউয়ের সরাসরি অংশ নেয়ার বিষয়টি উল্লেখ করা হয়। এই বিষয়ে বার্সেলোনা এখনও আনুষ্ঠানিক কোনো মন্তব্য করেনি। তবে গত মাসে নিজেদের নির্দোষ দাবি করেছিলে স্প্যানিশ জায়ান্টরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply