ক্যাসেমিরোর লাল কার্ডের পর রেফারিং নিয়ে ক্ষুব্ধ টেন হাগ

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার (১২ মার্চ) সাউদাম্পটনের বিরুদ্ধে ম্যাচের ৩৪তম মিনিটে কার্লোস আলকারাসকে ফাউল করেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা ক্যাসেমিরো। ফাউল করায় রেফারি প্রথমে হলুদ কার্ড দেখিয়েছিলেন। কিন্তু ভিএআর দেখার পর বদলে যায় তার সিদ্ধান্ত। এবার তিনি দেখান লাল কার্ড। হতভম্ব ক্যাসেমিরো মাঠ ছাড়লেন চোখে জল নিয়ে। তাকে সান্ত্বনা দেন স্বদেশি অ্যান্টনি। ম্যাচ শেষে ক্ষোভ উগরে দিয়েছেন রেড ডেভিল কোচ এরিক টেন হাগ। ম্যানচেস্টার ইউনাইটেড কোচ প্রশ্নবিদ্ধ করেছেন ভিএআর’এর সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়াকে।

এক মাসের মধ্যে ক্যাসেমিরোর দু’টি সরাসরি লাল কার্ডে ক্ষিপ্ত ইউনাইটেড কোচ। তার দাবি, রেফারিদের পক্ষপাতদুষ্ট আচরণের শিকার হচ্ছে তার দল।

ছবি: সংগৃহীত

টেন হাগ ম্যাচ শেষে স্কাই স্পোর্টসকে বলেছেন, ক্যাসেমিরো ইউরোপে ৫০০ ম্যাচ খেলেছে এবং কখনও লাল কার্ড দেখেনি। এখন প্রিমিয়ার লিগে দু’টি দেখে ফেললো। ওর অনুপস্থিতিটা (পরের চার ম্যাচে) মূল বিষয় না, ওটা সামলে নেবো। এই ম্যাচ রেফারি দ্বারা প্রভাবিত হয়েছে।

সংবাদ সম্মেলনে ডাচ কোচ আরও বলেছেন, সবাই ফুটবলের এই ব্যাপারটা জানেন। যখন ভিডিও থামিয়ে পরীক্ষা করা হয় তখন খুব বাজে দেখায় সেই ফাউল। কিন্তু সবাই জানে, আসলে কোনটা বাজে আর কোনটা না। ক্যাসেমিরো শক্তি প্রয়োগ করে খেলে, কিন্তু পরিস্কার খেলোয়াড়।

ম্যাচে ইউনাইটেড একটি পেনাল্টির দাবি করেও পায়নি। এ নিয়েও রেফারিদের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন টেন হাগ। তিনি বলেন, এই অসঙ্গতির কারণে খেলোয়াড়রা নিশ্চিত না, নিয়ম কী। সপ্তাহখানেক আগে লেস্টার-চেলসির ম্যাচে ভিএআর কোনো ভূমিকা রাখেনি, আজ ভূমিকা রেখেছে। আবার দু’টি পেনাল্টি দেয়ার পরিস্থিতিতে কোনো ভূমিকা রাখেনি। আমার কাছে এটা পরিস্কার হ্যান্ডবল। তাহলে নিয়মটা কী?

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply