ভালো সূচনার পর রনির বিদায়; অর্ধশতকের পথে লিটন

|

ছবি: সংগৃহীত

ঘরের মাটিতে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করার মিশনে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। দুই ওপেনার লিটন কুমার দাস ও রনি তালুকদারের ব্যাটিং দৃঢতায় দুর্দান্ত শুরু পায় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে অর্ধশতক পেরিয়ে যাওয়ার পর বিদায় নিয়েছেন রনি।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ইংলিশ অধিনায়ক জস বাটলার। প্রথমে ব্যাট করতে নেমে রনি ও লিটন দাসের ব্যাটে ভালো শুরু পায় বাংলাদেশ। পাওয়ার প্লে’তে স্বাগতিকরা কোনো উইকেটে না হারিয়ে তোলে ৪৬ রান।

ছবি: সংগৃহীত

এ ম্যাচে একবার জীবনও পেয়েছিলেন রনি। জফরা আর্চারের গতিময় ডেলিভারি ঠিক মতো খেলতে পারেননি রনি। ক্যাচ উঠে যায় শর্ট থার্ডম্যানে। জায়গা থেকে নড়তেও হয়নি রেহান আহমেদকে। অনেক সময় পেয়েছিলেন, দুই হাতে ক্যাচও নিয়েছিলেন তিনি। কিন্তু শেষ সময়ে তালগোল পাকিয়ে মুঠো থেকে ফস্কে যায় বল!

জীবন পেয়েও ইনিংস লম্বা করতে পারেননি রনি। অষ্টম ওভারে বল করতে আসা আদিল রশিদের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি। ৩টি চারের সাহায্যে ২২ বলে ২৪ রানের এক ইনিংস খেলে সাজঘরে ফেরেন রনি।

প্রথম ম্যাচের জয়ের নায়ক নাজমুল হোসেন শান্তকে নিয়ে বড় সংগ্রহের লক্ষ্যে ব্যাট করছে লিটন দাস। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১০ ওভারে ১ উইকেট হারিয়ে ৭৭ রান। দুই অপরাজিত ব্যাটার লিটন আছেন ৪০ রান করে এবং শান্ত আছেন ৫ রান করে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply