টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু হলো এখান থেকেই: সাকিব

|

সাকিব আল হাসান। ফাইল ছবি।

মিরপুরে তৃতীয় টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ১৬ রানে হারিয়ে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে হোয়াইটওয়াশের লক্ষ্যও পূরণ করে ফেলেছে বাংলাদেশ। যেকোনো সংস্করণে ইংল্যান্ডকে এই প্রথমবারের মতো সিরিজ হারালো টাইগাররা। এই অবিস্মরণীয় জয়ের পর বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান বলেন, আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি এখান থেকেই শুরু হলো।

ম্যাচ পরবর্তী প্রতিক্রিয়ায় সাকিব আল হাসান বলেন, এই টি-টোয়েন্টি সিরিজে আমরা বেশ ভালো করেছি। ফিল্ডিং ভালো ছিল, বোলাররাও দারুণ করেছে। ব্যাটারদের অবদানও ছিল উল্লেখ করা মতো। উইকেট খুব সহজ ছিল না। এর মধ্যেও পারফরমেন্স ভালো হয়েছে। কৃতিত্ব দেবো লিটন ও রনিকে। দলীয় সংগ্রহ নিয়ে আমি সন্তুষ্ট। কেবল পরিকল্পনা ভালোভাবে কাজে লাগানো জরুরি ছিল।

ম্যাচের এক পর্যায়ে জস বাটলার ও ডাভিড মালানের ব্যাটিংয়ে মনে হচ্ছিল, হোয়াইটওয়াশ এড়ানোর কাজটা অন্তত মসৃণভাবেই সাড়তে যাচ্ছে ইংলিশরা। কিন্তু দুই বলে দুইজন আউট হয়ে যাওয়ার পরই ম্যাচের লাগাম নিয়ে নেয় টাইগাররা। সে প্রসঙ্গে সাকিব বলেন, সেট হয়ে যাওয়া দুই ব্যাটারকে পরপর দুই বলে আউট করাই ম্যাচের গতিপথ পাল্টে দিয়েছে। এরপর থেকেই আমরা ছন্দে চলে আসি। আয়ারল্যান্ড সিরিজ হবে আমাদের আরও একটি চ্যালেঞ্জ। এই পারফরমেন্সের ধারাবাহিকতা সেখানেও বজায় রাখতে হবে।

আরও পড়ুন: ইংলিশ রাজত্বের অস্ত গেলো ঢাকায়; টাইগারদের হাতে ধবলধোলাই ইংল্যান্ড

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply