হইচই-হট্টগোলের পর প্রধান বিচারপতির আশ্বাসে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভোটগ্রহণ শুরু

|

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আশ্বাসে ২০২৩-২৪ মেয়াদে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে।

বুধবার (১৫ মার্চ) সকাল ১০টায় প্রথম দিনের ভোটগ্রহণ শুরুর কথা থাকলেও তা শুরু হয় দুপুরে দেড়টার পর। নির্বাচন নিয়ে আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবীদের যে অভিযোগ রয়েছে, তা লিখিত আকারে জমা দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি। অভিযোগের বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন তিনি।

এর আগে, নির্বাচন পরিচালনা কমিটির প্রধানের পদত্যাগ ঘিরে নতুন আহ্বায়ক কে হবেন, তা নিয়ে আওয়ামীপন্থী সাদা প্যানেল ও বিএনপিপন্থী নীল প্যানেলের প্রার্থী-সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়ায়। আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক হিসেবে মো. মনিরুজ্জামানকে মনোনীত করেন। আর বিএনপি সমর্থিত আইনজীবীরা এ এস এম মোকতার কবির খানকে আহ্বায়ক মনোনীত করেন। এ নিয়ে হইচই ও হট্টগোল শুরু হয়। দুই পক্ষ পাল্টাপাল্টি স্লোগান দেয়।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান কার্যনির্বাহী কমিটির ১৪টি পদের মধ্যে সভাপতি ও সম্পাদক’সহ সাতটি পদে আছেন আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা। আর সহসম্পাদক ও কোষাধ্যক্ষসহ অপর সাতটি পদে আছেন বিএনপিপন্থীরা। এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ৮ হাজার ৬০২ জন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply