‘বিয়ে দিলে এমন দিন দেখতে হতো না তোমায়’ মৃত্যুর নাটক সাজিয়ে বাবার উদ্দেশে ছেলে

|

নিজের বিয়ের কথা বারবার বাড়িতে বলেছিলেন তিনি। কিন্তু তাতে খুব একটা সায় দেয়নি পরিবার। শেষমেশ এক নতুন কৌশল নিলেন যুবক। বিয়ের জন্য পরিবারের ওপর চাপ সৃষ্টি করতে নিজেকে ‘মেরে’ ফেললেন। আর সেই ছবি বন্ধুর হোয়াটসঅ্যাপে পাঠিয়ে বাড়িতে তার ‘মৃত্যুর’ বার্তাও পৌঁছে দিলেন। বার্তায় নিজের বাবার উদ্দেশে লেখেন ‘বিয়ে দিলে এমন দিন দেখতে হতো না তোমায়’। এ ঘটনায় ওই যুবককে আটক করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশে। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, ওই যুবকের নাম অজয়। তার পিতার নাম অশোক কুমার। গত কয়েক মাস বিয়ের জন্য বাবাকে চাপ দিচ্ছিলেন তিনি। ছেলেকে অশোক সাফ জানিয়ে দিয়েছিলেন, এখন বিয়ে দেয়া যাবে না। বাবার এমন সিদ্ধান্তে তিনি মোটেও সন্তুষ্ট ছিলেন না। তাই বাবাকে ‘শিক্ষা’ দেয়ার উপায় খুঁজছিলেন তিনি।

১১ মার্চ হঠাৎ বাড়ি থেকে গায়েব হয়ে যান অজয়। ১২ মার্চ নিজের মোবাইলে একটি অডিও বার্তা রেকর্ড করেন। সেই অডিও বার্তায় বাবার উদ্দেশে বলেন, ‘আমাকে অপহরণ করা হয়েছে। আমাকে মারধর করা হচ্ছে, বাঁচাও!’ পর দিন, অর্থাৎ ১৩ মার্চ রাতে একটি ঝোপের মধ্যে জিভ বার করে চোখ বন্ধ অবস্থায় শুয়ে বন্ধুকে দিয়ে একটি ছবি তোলান অজয়। তারপর সেই ছবি বন্ধুর হোয়াটসঅ্যাপে পাঠান। অংশুল নামে ওই বন্ধু অজয়ের বাবার কাছে সেই ছবি পৌঁছে দেন।

ছেলের ‘মরদেহের’ ছবি দেখে আঁতকে ওঠেন অশোক। সাথে সাথে পুলিশের কাছে যান তিনি। সেই ছবি নিয়ে পুলিশ তদন্তে নামে। অজয়ের মোবাইলের লোকেশন চিহ্নিত করে পুলিশ দেখতে পায় ওই ঠিকানা দিল্লিতে। এরপরই পুলিশের একটি দল কাসগঞ্জের উদ্দেশে রওনা হয়। অজয় সেই মুহূর্তে কাসগঞ্জ হয়ে উঝানির দিকে যাচ্ছিলেন। মাঝপথেই তাকে আটক করে পুলিশ। তখনই গোটা নাটক প্রকাশ্যে আসে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply