চ্যাম্পিয়নস লিগে ম্যাচের আগে পুলিশের সঙ্গে ফ্র্যাঙ্কফুর্ট সমর্থকদের দাঙ্গা

|

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের ফিরতি লেগের খেলার আগে ইতালির পুলিশের সাথে ব্যাপক সংঘর্ষ হয় জার্মান ক্লাব এইট্রাখট ফ্র্যাঙ্কফুর্ট সমর্থকদের। প্রথম লেগে নাপোলি সমর্থকদের সাথে দ্বন্দ্বের জেরে নিরাপত্তাজনিত কারণে ফ্র্যাঙ্কফুর্ট সমর্থকদের স্টেডিয়ামে আসার ওপর নিষেধাজ্ঞা দিয়েছিল ইতালিয়ান কর্তৃপক্ষ। তবে সেই নিষেধ অমান্য করে জার্মানি থেকে ছুটে আসেন তারা। পরে পুলিশের সাথে সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয় রাজপথ।

প্রথম লেগের খেলায় দু’দলের সমর্থকদের দাঙ্গার জেরে দ্বিতীয় লেগেও সংঘর্ষের শঙ্কা জানিয়েছিল ইতালিয়ান কর্তৃপক্ষ। তাই ফ্র্যাঙ্কফুর্ট সমর্থকদের স্টেডিয়ামে আসার ওপর দেয়া হয় নিষেধাজ্ঞা। তবে সেই নিষেধ অমান্য করে চার শতাধিক সমর্থক ছুটে আসেন ইতালিতে।

ট্রেনযোগে সালের্নো থেকে ইতালিতে পাড়ি জমান টিকিটবিহীন এই সমর্থকরা। দলের হোটেলের পাশেই অবস্থান নেয় তারা। পরবর্তীতে ম্যাচের আগ দিয়ে আইনশৃঙ্খলা বাহিনী বাধা দিলে তৈরি হতে থাকে বিরূপ পরিস্থিতি।

উত্তেজিত সমর্থকরা পুলিশের একটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়। সেই সাথে বাস লক্ষ্য করে ছুঁড়তে থাকে পাথর। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে আসা পুলিশ সদস্যদের ওপরও চড়াও হয়। নাপোলির রাস্তা রণক্ষেত্রে পরিণত করে উত্তেজিত সমর্থকরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply