বার্সায় প্রত্যাবর্তন ঘিরে প্রস্তুত হচ্ছে মেসির বাড়ি; ফোর্বসের দাবি

|

ছবি: সংগৃহীত

লিওনেল মেসি ও পিএসজির চুক্তি শেষ হবে চলতি বছরের জুনে। এখন পর্যন্ত চুক্তি নবায়নের কোনো তোড়জোড় দেখা যাচ্ছে না। তাই মেসির পরবর্তী গন্তব্য নিয়ে শুরু হয়েছে নানা গুঞ্জন। এরমধ্যে ভালোভাবেই রয়েছে তার শৈশবের ক্লাব বার্সেলোনার ফেরার গুঞ্জন। এবার সেই গুঞ্জনে আরও ছড়িয়ে দিলো মার্কিন সাময়িকী ফোর্বস। এজন্য বার্সেলোনায় থাকা মেসির বাড়ি প্রস্তুত করা হচ্ছে। সেই সাথে ক্লাবের আইনি দল ও খেলোয়াড়রা মেসির প্রত্যাবর্তনের জন্য কাজ করে যাচ্ছেন বলেও জানায় ফোর্বস।

বার্সেলোনা ক্লাবে ৯ বছর বয়সে পা দিয়েছিলেন এলএম টেন। এরপর কেবল ইতিহাস। মেসিকে তৈরি করা এবং সাফল্যের আকাশে নিয়ে যাওয়া সব কিছুর সঙ্গেই নিবিড় যোগ বার্সেলোনার। ২০২১ সালে চোখের জলে বিদায় নিয়েছিলেন ক্লাব থেকে। সেই লিওনেল মেসিকে এবার দলে ভেড়াতে চাচ্ছে তার শৈশবের ক্লাবটি।

পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর মেসি ফ্রী এজেন্ট হয়ে যাবেন। এই কারণে তার বার্সায় ফেরার জোর দাবি শোনা যাচ্ছে ক্রীড়াঙ্গনে।

কিন্তু বার্সার আর্থিক দুরবস্থার পরিপ্রেক্ষিতে সম্ভাব্য এই চুক্তিটি সহজ হবে না, এমন কথা উঠেছে। কেননা, লা লিগার সভাপতি জাভিয়ের তেবাস বার্সালোনাকে সতর্ক করে দিয়েছেন, তাদের মজুরি বিল ২০০ মিলিয়ন ইউরো কমাতে হবে। তাই মেসি ফিরে আসলে কয়েকজন প্লেয়ারকে ছেড়ে দিতে হবে বার্সেলোনাকে।

ইতোমধ্যে কাতালান ক্লাবের আইন বিভাগ এবং মেসির বাবা ও এজেন্ট জর্জের নেতৃত্বে লিওর প্রত্যাবর্তনের বিষয়ে কাজ চলছে, এমনটাই জানিয়েছেন ক্রীড়া সাংবাদিক জেরার্ড রোমেরো।

এদিকে, এমএলএস লিগেও যেতে পারেন মেসি, যেখানে ইন্টার মিয়ামি তাকে চায়। এছাড়াও সৌদি আরব প্রো লিগের দল আল হিলালও মেসিকে নিতে আগ্রহ প্রকাশ করেছে। স্প্যানিশ গণমাধ্যম মুন্ডো দেপোর্তিভো ও মার্কার তথ্যমতে, সৌদির ক্লাব আল-হিলাল ২৪০ থেকে ৩৫০ মিলিয়ন ডলারের প্রস্তাব দিতে পারে মেসিকে।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply