ডায়ানাকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য ট্রাম্পের, কড়া জবাব দিলেন প্রিন্সেসের ভাই

|

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মানেই যেন বিতর্কের ঝুড়ি। অহরহ নিজের একাধিক বক্তব্য ও কর্মকাণ্ড দ্বারা বিতর্কের জন্ম দেন তিনি। এবার আরও একবার বিশ্বজুড়ে সমালোচনার পাত্র হচ্ছেন এই রাজনীতিক। নিজের নতুন বইয়ে রানি দ্বিতীয় এলিজাবেথ এবং প্রয়াত প্রিন্সেস ডায়ানাকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন তিনি। এ নিয়ে ব্রিটিশ রাজপরিবার থেকে কোনো প্রতিক্রিয়া না এলেও চুপ থাকেননি প্রিন্সেস ডায়ানার ভাই। টুইটারে ট্রাম্পকে মোক্ষম জবাব দিয়েছেন চার্লস স্পেন্সার। খবর এনডিটিভির।

বৃহস্পতিবার (১৬ মার্চ) নিজের ভেরিফায়েট টুইটার অ্যাকাউন্টে ট্রাম্পের এমন মন্তব্যের কড়া নিন্দা জানান স্পেন্সার। তিনি লেখেন, ডোনাল্ড ট্রাম্প আমার প্রয়াত বোন প্রিন্সেস ডায়ানাকে নিয়ে এত কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন জানতে পেরে অবাক হয়েছি। ডায়ানা একবারই মাত্র ট্রাম্পের নাম আমার কাছে বলেছিল। ওই সময় ট্রাম্প ডায়ানার সুখ্যাতির সুযোগ নিয়ে নিউইয়র্কে নিজের আবাসন ব্যবসার দর বাড়ানোর পাঁয়তারা করছিল। ট্রাম্পকে ডায়ানা নিকৃষ্টের থেকে নিকৃষ্টতম হিসেবেই দেখতো।

সম্প্রতি নিজের নতুন একটি বই প্রকাশ করেছেন ডোনাল্ড ট্রাম্প। বিশ্বের বিভিন্ন বিখ্যাত ব্যক্তিত্ব তাকে ব্যক্তিগতভাবে যেসব চিঠি পাঠিয়েছিলেন, সেগুলোই ওই বইয়ের বিষয়বস্তু। বইটির প্রচারণা গিয়ে কিছুদিন আগেই ট্রাম্প সেই কুরুচিপূর্ণ মন্তব্যটি করেন। ওই সময় ট্রাম্প দাবি করেন, রানি দ্বিতীয় এলিজাবেথ ও প্রিন্সেস ডায়ানার মতো অনেক প্রভাবশালী ব্যক্তিত্ব তাকে গোপনে চিঠি পাঠিয়ে তার পা**য় চুম্বনের ইচ্ছা জানিয়েছিলেন।

তার এ বক্তব্যের পরই তীব্র নিন্দা শুরু হয় বিভিন্ন মহলে। অবশ্য বিষয়টি নিয়ে ব্রিটিশ রাজপরিবারের কাছ থেকে কোনো প্রতিক্রিয়া এখনও আসেনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply