রুমায় অবসরপ্রাপ্ত সেনা সদস্যসহ ২ নির্মাণ শ্রমিককে অপহরণের দায় স্বীকার করেছে কেএনএফ

|

ফাইল ছবি

বান্দরবানে রুমায় নির্মাণাধীন সড়কের দায়িত্বে থাকা অবসরপ্রাপ্ত সেনা সদস্যসহ ২ নির্মাণ শ্রমিককে অপহরণের দায় স্বীকার করেছে বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট- কেএনএফ।

শুক্রবার (১৭ মার্চ) বিকেলে পাবিক নামের এক কেএনএ সদস্য অপহরণের দায় স্বীকার করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস পোস্ট করেন। অপহৃতরা হলেন- বাংলা‌দেশ সেনাবাহিনীর ২৬ ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের সার্জেন্ট (অবসরপ্রাপ্ত) মো. আনোয়ার হোসেন (৫৪), ট্রাকচালক মো. মামুন (২৯) ও শ্রমিক আব্দুর রহমান (২৭)। বৃহস্পতিবার (১৬ মার্চ) বিকেলে রুমা উপ‌জেলার নির্মানাধীন কেওক্রাডং সড়কের পা‌সিংপাড়া এলাকা থেকে তাদের অপহরণ করা হয় বলে জানা গেছে।

অপহরণের দায় স্বীকার করে পোস্ট করা স্ট্যাটাসের স্ক্রিনশট।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নির্মাণাধীন রুমা উপ‌জেলার বগালেক-কেওক্রাডং সড়ক নির্মাণে কাজ করছিলে সেনাবাহিনীর ২৬ ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের সার্জেন্ট (অবসরপ্রাপ্ত) মো. আনোয়ার হোসেনসহ অপহৃত অপর দুই শ্রমিক। এ সময় সশস্ত্র সন্ত্রাসী গ্রুপের সদস্যরা এসে তাদেরকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনার পর থেকেই স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে। 

এ প্রসঙ্গে রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন শিবলী বলেন, বৃহস্পতিবার বিকেল উপজেলার পাসিংপাড়ায় সীমান্ত সড়ক নির্মাণকাজের সময় তাদের তুলে নিয়ে যাওয়া হয় বলে জেনেছি। অপহৃতদের উদ্ধারে অভিযান চলছে বলেও জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply