ট্রাম্পের গ্রেফতার ইস্যুতে চলছে চরম নাটকীয়তা

|

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গ্রেফতার ইস্যুতে চরম নাটকীয়তা চলছে যুক্তরাষ্ট্রে। চলছে পাল্টাপাল্টি বিক্ষোভ। প্রতিবাদ সমাবেশে রাজপথে উত্তাপ ছড়াতে চাইছে ট্রাম্প সমর্থকরা। সাবেক এ প্রেসিডেন্টকে গ্রেফতারের দাবিতে আন্দোলনে নেমেছে আরেকটি দল। ফলে নিউইয়র্কসহ একাধিক শহরে তৈরি হয়েছে অস্থিরতা। পরিস্থিতি মোকাবেলায় কঠোর অবস্থানে রয়েছে নিরাপত্তাবাহিনী। খবর বিবিসির।

গ্রেফতারের আশঙ্কার কথা জানিয়ে সমর্থকদের বিক্ষোভ প্রদর্শনের ডাক দিয়েছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বরাবরের মতোই মিলেছে সাড়াও। ফ্লোরিডায় ট্রাম্পের আলোচিত মার-ই-লাগো রিসোর্টের সামনে আয়োজন করা হয় তার সমর্থকদের প্রতিবাদ কর্মসূচি।

সমাবেশে একজন ট্রাম্প সমর্থক জানান, গত সাত বছর ধরেই নানাভাবে (সাবেক) প্রেসিডেন্টকে আক্রমণ করছে তারা। ট্রাম্পের পেছনে লেগেছে আমাদের ট্যাক্সের অর্থে। ওদের এবারের প্রচেষ্টাও ব্যর্থ হবে। আসলে তারা ট্রাম্পের উপকারই করছে। আট বছর ধরে আমি ট্রাম্পকে সমর্থন করছি। তার ওপর ভরসা করি। দেশের জন্য তিনি অনেক কিছু করেছেন। আবারও, ক্ষমতায় এলে আমাদের জন্য কাজ করবেন। তাকে সমর্থন দিয়ে যাবো।

ম্যানহাটন আদালতের সামনেও দেখা গেছে ট্রাম্প অনুসারীদের জটলা। সেখানে অবশ্য তার শাস্তির দাবি নিয়েও জড়ো হয়েছেন অনেকে। নিউ ইয়র্কের ট্রাম্প টাওয়ারের সামনেও মুখোমুখি অবস্থানে দাঁড়ান ট্রাম্প সমর্থক ও বিরোধীরা। এমন পাল্টাপাল্টি বিক্ষোভের ঘটনা হয়েছে আরও অনেক শহরে। যা বিরল দেশটিতে। পরিস্থিতি মোকাবেলায় ট্রাম্প টাওয়ারসহ বেশ কয়েকটি জায়গায় সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ, বসানো হয়েছে ব্যারিকেডও।

এক ট্রাম্প বিরোধী বলেন, ব্যক্তিগতভাবে তাকে একদম পছন্দ করি না। তার গ্রেফতার হওয়াই উচিৎ। সর্বোপরি আমি চাই না সে কোনোভাবে মার্কিন সরকারের সাথে যুক্ত থাকুক।

প্রসঙ্গত, চলতি সপ্তাহের শুরুতে ট্রাম্প নিজেই জানিয়েছিলেন পর্নতারকা স্টর্মি ড্যানিয়েলসকে ঘুষ দেয়ার মামলায় গ্রেফতার হতে পারেন তিনি। শেষ পর্যন্ত আটক হলে ফৌজদারি মামলায় গ্রেফতার হওয়া দেশটির প্রথম সাবেক প্রেসিডেন্ট হবেন তিনি। ট্রাম্প অবশ্য হুমকি দিয়ে রেখেছেন, তিনি জেলে গেলে, ক্যাপিটল হিল দাঙ্গার মতো পরিস্থিতির পুনরাবৃত্তি হতে পারে বলেও।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply