‘শচিনের রেকর্ড স্পর্শ করতে প্রয়োজনে কোহলিকে হুইলচেয়ারে বসিয়ে খেলাবে ভারত’

|

শচিনের একশো সেঞ্চুরির রেকর্ড স্পর্শ করতে ভিরাটকে প্রয়োজনে হুইলচেয়ারে খেলাবে ভারত। এমন বেফাঁস মন্তব্য করে আবারও আলোচনায় সাবেক পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব আখতার। কাতারে লিজেন্ডস ক্রিকেট লিগ খেলতে গিয়ে কোহলিকে খোঁচা দিয়ে এ কথা বলেন তিনি। ওয়াসিম-শোয়েবদের আমলে খেললে এতো সেঞ্চুরি করতে পারতো না বলেও জানান তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে ৭৫ সেঞ্চুরির মালিক ভিরাট, শচিনের ১০০ সেঞ্চুরির রেকর্ড ছুঁতে এখনো প্রয়োজন ২৫ সেঞ্চুরির। শোয়েব মনে করেন এই মাইলফলক স্পর্শ করতে ভিরাটকে প্রয়োজনে হুইলচেয়ারে বসিয়ে হলেও খেলাবে ভারত। কাতারে লিজেন্ডস ক্রিকেট লিগ খেলতে গিয়ে কোহলিকে নিয়ে বেফাঁস মন্তব্য করেন শোয়েব।

শোয়েব আখতার বলেন, ভিরাটের প্রতি আহবান রইলো ৪৩ বছর বয়স পর্যন্ত খেলার জন্য। তুমি হয়তো আরও ৮/৯ বছর খেলতে পারবে। ভারত তোমাকে ১০০ তম সেঞ্চুরিতে পৌঁছে দেয়ার জন্য তোমাকে হুইলচেয়ারে বসিয়ে হলেও খেলাবে। আমি মনে করি, সে অবসরের আগে কমপক্ষে ১১০টি সেঞ্চুরি করতে পারে।

ভিরাটকে খোঁচা দেয়ার মাঝে অবশ্য সাবেক ভারতীয় তারকা সুনীল গাভাস্কার ও শচিন টেন্ডুলকারকে নিয়ে প্রশংসনীয় মন্তব্য করেন শোয়েব।

শোয়েব আখতার আরও বলেন, সে যদি আমাদের সময়ে থাকতো, তাহলে সে এই ৭০ সেঞ্চুরি করতে পারতো না। সে হয়তো ৩০-৫০টি সেঞ্চুরি করতো। তবে সেগুলোর প্রত্যেকটি সেঞ্চুরি হতো ভিন্ন ভিন্ন ক্লাসের। আমার ব্যক্তিগতভাবে মনে হয়, সুনীল গাভাস্কার সর্বকালের সেরা, বিশেষকরে তিনি যেভাবে আশির দশকের বোলারদের বিপক্ষে খেলতেন, তারা সবচেয়ে কঠিন বোলার ছিল শচিনও সেরা কারণ সে আমাদের সময়ের বোলারদের খেলেছে, যখন বোলারদের কোনো বিধি-নিষেধ ছিল না।

নিজেদের সেরা সময়ে না খেলায় ভিরাটকে ভাগ্যবান হিসেবেও ইঙ্গিত দিয়ে সাবেক এই পাক তারকা বলেন, আমার, ওয়াকার আর ওয়াসিম ভাইয়ের সেরা ফর্ম থাকা অবস্থায় যদি ভিরাট খেলতো তাহলে সে এতো সেঞ্চুরি করতে পারতো না। আমরা তিনজনই পাঞ্জাবি ভাষায় প্রচুর স্লেজিং করতাম। আর তাতেই আমার মনে হয় কোহলি মাথা গরম করে ফেলতো।

ক্যারিয়ার জুড়ে গতির ঝড় তুললেও ক্রিকেট ছাড়ার পর অদ্ভুত সব মন্তব্য করে সামাজিক যোগাযোগ মাধ্যমে সবসময়ই আলোচনায় থাকেন শোয়েব আখতার।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply